কুষ্টিয়ায় বুদ্ধি প্রতিবন্ধী প্রতিবেশী কিশোরীকে ধর্ষণ দায়ে বৃদ্ধের যাবজ্জীবন ও জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া কুমারখালী থানার বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ দায়ে এক বৃদ্ধের যাবজ্জীবন কারাদন্ড ও ৫০হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুর ১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এই রায় দেন।

দন্ডিত হলেন- কুমারখালী উপজেলার হোগলা বাড়ি গ্রামের মো. আনসার আলী (৭০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৯ ফেব্রুয়ারী দুপুরে উপজেলার হোগলা বাড়ি মাঠে বুদ্ধি প্রতিবন্ধী ওই কিশোরী মসুর ক্ষেতে ছাগল তাড়াইতে গেলে আসামী আনসার আলী প্রলোভন দেখিয়ে জোর পূর্বক গম ক্ষেতে নিয়ে ধর্ষন করে। এই এঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে কুমারখালী থানায় আনসার আলীর বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৯মে আদালতে চার্জশীট দেয় পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারী কৌশুলী(পিপি) আব্দুল হালিম সত্যতা নিশ্চিত করে বলেন, কুমারখালী থানার এই ধর্ষণ মামলাটিতে আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠন পূর্বক দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে সন্দেহাতীত প্রমানিত হওয়ায় তাকে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৯(১) ধারায় যাবজ্জীবন কারাদন্ডসহ ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *