Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

যুক্তরাষ্ট্র ভেনিজুয়েলার তেলের ভান্ডার চুরি করতে চায় : মাদুরো !

ইন্টারন্যাশনাল ডেস্ক: ভেনিজুয়েলার তেল সম্পদ চুরি করতে চায় যুক্তরাষ্ট্র। আর এজন্যে দেশটির সকল তেল কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ওয়াশিংটন। এমনটাই মন্তব্য করলেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। 

এই প্রসঙ্গে তিনি আরও বলেন, দেশের প্রধান তেল রপ্তানিকারক কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিয়ে তেল থেকে আসা আয় বিরোধীদলীয় নেতা হুয়ান গুয়াইডোর মাধ্যমে তারা চুরি করতে চায়।মাদুরো প্রতিশ্রুতি দিয়ে বলেন, তার দেশের তেল কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের দেওয়া নিষেধাজ্ঞার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে, ভেনিজুয়েলার প্রতিরক্ষামন্ত্রী ভ্লাদিমির পাদ্রিনো টুইটার পোস্টে বলেছেন, তার দেশের সেনারা মাতৃভূমি রক্ষার জন্য জীবন দিতেও প্রস্তুত রয়েছে। তিনি বলেন, “আমরা দেশকে কারও কাছে হস্তান্তর করব না।” 

প্রসঙ্গত, পাদ্রিনো’র টুইটের মাত্র একদিন আগে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর বেরিয়েছে যে, ভেনিজুয়েলার বিরুদ্ধে সামরিক অভিযান চালাতে পারে যুক্তরাষ্ট্র। আর সেই প্রকাশিত খবরের পরিপ্রক্ষিতেই এমন হুঁশিয়ারি প্রতিরক্ষামন্ত্রীর।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন নতুন করে ভেনিজুয়েলার তেল কোম্পানি পেট্রোলিওস ডি ভেনিজুয়েলা’র ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। আর এই বিষয়ে সতর্ক থাকার জন্য তার দেশের জনগণের প্রতি আহ্বান জানান মাদুরো।

Exit mobile version