যশোর, সাতক্ষীরা ও খুলনা অঞ্চলে অভিযান চালিয়ে মোবাইল টাওয়ারের যন্ত্রাংশ চোরচক্রের সাত সদস্য গ্রেপ্তার

যশোর প্রতিনিধি : মোবাইল ফোন কম্পানির টাওয়ার থেকে যন্ত্রাংশ চোরচক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে যশোর ডিবি পুলিশ। গত শনি ও রবিবার যশোর, সাতক্ষীরা ও খুলনা অঞ্চলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুলপরিমাণ যন্ত্রাংশ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার দুপুরে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংএ অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, গত ১২ জানুয়ারি যশোরের বাঘারপাড়া উপজেলার বল্লামুখ এলাকার গ্রামীণফোন লিমিটেডের টাওয়ার থেকে ৬ লাখ টাকা দামের ৫২ পিস উচ্চক্ষমতাসম্পন্ন ব্যাটারি চুরি হয়। এ ঘটনায় বাঘারপাড়া থানায় ২২ জানুয়ারি একটি মামলা হয়। এরপর ডিবি পুলিশ মামলাটি তদন্ত শুরু করে। ডিবির দুটি টিম গত শনিবার ও রবিবার যশোর, সাতক্ষীরা ও খুলনা অঞ্চলে অভিযান চালিয়ে মিঠু, মিরাজ, রিমু, চঞ্চল, রহিম, নিজাম ও খাইরুল নামে সাতজনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে একটি পিকআপ ভ্যান, ১ শ’টি ব্যাটারি, ৪৯টি ব্যাটারির সার্কিট, ২২টি কুলিং ফ্যান, টাওয়ার রুমের তালা ভাঙার সরাঞ্জামাদি উদ্ধার করা হয়।

আটককৃতরা জানিয়েছে, তারা গ্রামীণফোনসহ বিভিন্ন মোবাইল কম্পানিতে টাওয়ার ম্যানেজমেন্ট কাজে কর্মরত ছিল। চাকরি চলে যাবার পর থেকে তারা সংঘবদ্ধ হয়ে চুরির সাথে যুক্ত হয়। তারা চুরি করা ব্যাটারির শিসা গলিয়ে এজেন্টের মাধ্যমে বিভিন্ন ব্যাটারি কম্পানিতে বিক্রি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *