সরস্বতী পূজা উদযাপনে শিক্ষা সামগ্রী বিতরণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : সরস্বতী পূজা উদযাপনে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর এলাকায় একজন কলেজ শিক্ষক ব্যতিক্রমী কাজ করে চলেছেন। তিনি ১৮ বছর যাবত পূজার দিনে শিক্ষা সামগ্রী বিতরণ করেন শিশুদের মাঝে। স্থানীয় তমামতলা ডিগ্রী কলেজের দর্শন বিভাগের সহকারি অধ্যাপক রাম গোপাল সাহার এ উদ্যোগ অনুপ্রানিত করছে অন্যদের।

সূত্র জানায়, প্রতি বছর সরস্বতী পূজার দিন সকাল থেকে শিশুদের মাঝে বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ করেন রাম গোপাল সাহা। বাড়ির আঙ্গিনায় তিনি সরস্বতী পূজার আয়োজন করেন। সেখানে আসা শিশুদের হাতে তুলে দেন ছড়ার বই,পেন্সিল বক্স,টিফিন বক্সসহ নানা সামগ্রী। তার দাদু প্রয়াত মনীন্দ্র নাথা সাহা ছিলেন লেখক। ২৬টি গ্রন্থ প্রকাশিত হয়েছে দাদুর। শিশুদের প্রতি দাদুর ভালোবাসার ধারাবাহিকতা রক্ষা করছেন রাম গোপাল সাহা।

আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী বলেন, শিক্ষক রাম গোপাল সাহা প্রতি বছর সরস্বতী পূজায় শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেন। তার এই উদ্যোগকে স্বাগত জানাই।

এ বিষয়ে রাম গোপাল সাহা বলেন, ভালো লাগা থেকেই কাজটি করি। দাদু ও বাবা শিশুদের জন্য অনেক কিছু করতেন। তারই অংশ হিসেবে আমি শিক্ষা সামগ্রী বিতরণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *