Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

কুষ্টিয়ায় এস, এস, সি, দাখিল ও সমমানের পরীক্ষায় ২৭ হাজার ২শ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি : আজ সোমবার প্রথমদিনে বাংলা প্রথমপত্র পরীক্ষার অংশগ্রহনকারী শিক্ষার্থীদের অভিবাবকগন ভীড় জমান সকল পরীক্ষার কেন্দ্রগুলোতে। শান্তিপুর্ণ পরিবেশে পরীক্ষা সম্পূর্ন হয়েছে, নিরাপত্তা ছিলো বেশজোরদার, আগামী গরীক্ষাগুলোর পরিবেশ এমনটিই প্রত্যাশা শিক্ষার্থী ও অভিবাবগনের।

জেলায় শান্তিপুর্ণ পরিবেশে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় কুষ্টিয়া জিলাস্কুল, কুষ্টিয়া গালর্স বালিকা বিদ্যালয়, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ সহ ৪৯ টি কেন্দ্রে ২৭ হাজার ২শ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। গত বছর জেলায় এ সংখ্যা ছিলো ৩০ হাজার ৫শ ২৩ জন। এ বছর পরীক্ষার্থী সংখ্যা কমেছে ৩ হাজার ৩শ ২৩ জন।
আজ সকালে কুষ্টিয়া জিলা স্কুলসহ কয়েকটি কেন্দ্রে পরীক্ষার পরিবেশ পর্যবেক্ষণের জন্য জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আজাদ জাহানসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ পরিদর্শন করেন। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে ১৪৪ ধারা জারী করে আইনশৃংলাবাহিনী মোতায়েন রয়েছে। পরীক্ষা কেন্দ্রে কোন প্রকার বিশৃংখলা করে অসুদপায় অবলম্বের চেষ্টা করা হলে অভিযুক্ত শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মচারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান কুষ্টিয়া জেলা প্রশাসক। আর এ জন্য এবার প্রতিটি পরীক্ষা কেন্দ্রে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলেও জানান।
এসময় শিক্ষার্থীদের অভিবাবকগন পরীক্ষার পরিবেশ ও নিরাপত্তা দেখে সন্তোষপ্রকাশ করেন। এবারের পরীক্ষার প্রশ্ন বেশ সহজ হয়েছে ও পরীক্ষার হলরুমের পরিবেশ ভালো ছিলো পরীক্ষা শেষে শিক্ষার্থীরা জানান। আগামী সবগুলো পরীক্ষা যদি এমন ভালো হয় তাহলে ভালো ফলাফল অর্জন করবে বলে আশাবাদী শিক্ষর্থীরা।

Exit mobile version