Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

ব্রেকিং নিউজ : করোনাভাইরাসে আক্রান্ত প্রথম বাংলাদেশি শনাক্ত

অনলাইন ডেস্ক : চীনে মহামারি আকার ধারণ করা প্রাণঘাতী করোনাভাইরাসে প্রথমবারের মতো একজন বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর জানা গেছে।

সিঙ্গাপুরে নতুন করে যারা এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে একজন বাংলাদেশি রয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

রবিবার সন্ধ্যায় সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

৩৯ বছর বয়সী ওই বাংলাদেশি সিঙ্গাপুরে একজন বৈধ পুরুষ শ্রমিক হিসেবে কর্মরত আছেন।

তিনি কখনো চীনে ভ্রমণ করেননি।

গত ১ ফেব্রুয়ারি থেকেই তার শরীরে অসুস্থতা দেখা দেয়। কিন্তু তাকে গত ৭ ফেব্রুয়ারি চাঙ্গি জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়।

৮ ফেব্রুয়ারি তার দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর তাকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজ (এনসিআইডি)-তে স্থানান্তর করা হয়।

অসুস্থ হওয়ার আগে তিনি মোস্তফা সেন্টারে (১৪৫ সৈয়দ আলাভি সড়ক) গিয়েছিলেন এবং দ্য লিও ডরমিটরিতে (২৫ বুকিত রোড) বসবাস করছিলেন।

ধারণা করা হচ্ছে মোস্তফা সেন্টার থেকেই তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গত কয়েক সপ্তাহ ধরে মোস্তফা সেন্টারে লোকজনের ভিড় লেগেই আছে। ভাইরাস সংক্রমণ ঠেকাতে মাস্ক কেনার জন্য সেখানে লোকে প্রতিদিন ঘন্টার পর ঘন্টা লাইন ধরে দাঁড়িয়ে থাকছে।

দেশটিতে এছাড়া আর কোথাও মাস্ক পাওয়া যাচ্ছে না।

তবে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে এমন জায়গা থেকে ভাইরাস সংক্রমণের সম্ভাবনা খুবই কম।

রবিবার সিঙ্গাপুরে নতুন করে আরও তিনজনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

নতুন করে আক্রান্ত তিনজন চীন সফর করেননি বলে জানিয়েছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩ জনে। করোনাভাইরাসের বিস্তারের তালিকায় চীনের পর এখন তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত সিঙ্গাপুরে। জাপানে আক্রান্ত হয়েছে ৯০ জন।

Exit mobile version