বেনাপোলে ৮ লাখ টাকার ভারতীয় ওষুধ ও মোবাইল উদ্ধার

বেনাপোল প্রতিনিধি : ভারত থেকে আসা দুই বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর কাছ থেকে ৮ লাখ টাকার বিপুল পরিমাণ ওষুধ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল ১১টায় বেনাপোল চেকপোস্টে কাস্টমস ও কাস্টমস শুল্ক গোয়েন্দাদের যৌথ অভিযানে এ পণ্য চালান উদ্ধার করা হয়।

এ ব্যাপারে চেকপোষ্ট কাস্টমস সুপার এম এ হান্নান জানান, ঢাকার গুলশান বাড্ডা এলাকার আব্দুর রহমানের আবিদ হাসান নামে এক বাংলাদেশি ভারত থেকে আসার পর স্ক্যানিং মেশিনে তিনটি লাগেজে ওষুধের এ চালান ধরা পড়ে। এরপর লাগেজ খুলে দেখা যায় তার মধ্যে ভারতীয় উন্নত মানের পেনিটন সোডিয়াম ইনজেকশন ইউএসপি ও থ্রমবোফোপ জেল রয়েছে। এ সময় ওই পাসপোর্টধারী যাত্রী তার লাগেজ ফেলে পালিয়ে যায়। উদ্ধারকৃত ওষুধের মূল্য ৭ লাখ ৮৫ হাজার টাকা।

অপরদিকে ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী ঢাকার গুলশান বাড্ডা এলাকার মোজাম্মেলের স্ত্রী রত্মা খাতুন ও আবিদ হাসান কাস্টমস স্ক্যানিং থেকে বের হলে সন্দেহবশত শুল্ক গোয়েন্দারা বেনাপোল স্থলবন্দর টার্মিনালের ভেতর থেকে তাদের আটক করে। পরে নারী কর্মকর্তা দিয়ে তল্লাশিকালে রত্নার বোরখার নীচে জীন্সের প্যান্টের মধ্যে বিশেষ কায়দায় লুকানো ১৬ পিস শাওমি রেডমি-৮ প্রো মোবাইল ফোন ও আবিদের কাছ থেকে ৩ পিসসহ মোট ১৯ পিস মোবাইল সেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইলের মূল্য ২ লাখ ৮৫ হাজার টাকা বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *