Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

মেহেরপুরে পানির দামে রোগাক্রান্ত মুরগি বিক্রির অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর শহরের বড় বাজারে সোনালি জাতের রাণীক্ষেত রোগে আক্রান্ত মুরগি বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে বিক্রেতা হেরেন আলীর বিরুদ্ধে। তিনি প্রতি কেজি ১৫০ টাকা করে বিক্রি করেন। অন্য বিক্রেতা একই জাতের মুরগি বিক্রি করছেন ১৮০ থেকে ১৯০ টাকা।

জানা গেছে, কম দামে বিক্রি করায় মুরগি ভালো না মন্দ যে বিচার না করেই হুজুগে ক্রেতা আক্রান্ত মুরগি কিনেছেন। চুয়াডাঙ্গার বেলগাছির একটি ফার্ম থেকে কম দামে এই অসুস্থ মুরগিগুলো কিনে গত দুদিন ধরে মাইকিং করে বিক্রি করছেন হেরেন আলী।

মঙ্গলবার ও বুধবার এই দুদিনে রাণীক্ষেত আক্রান্ত মুরগি বিক্রি করেছেন প্রায় ৮ মণ। বাজারে অন্যান্য বিক্রেতা সোনালি জাতের মুরগি ১৮০ থেকে ১৯০ টাকা কেজি দরে বিক্রি করলেও তিনি মাইকিং করে ১৫০ টাকা কেজি বিক্রি করেছেন। ফলে বাজারে মুরগি আনার পরপরই সেগুলো বিক্রি হয়ে যায়। খবর পেয়ে বড়বাজারে গিয়ে দেখা যায় হেরেন আলীর মুরগিগুলো রাণীক্ষেতে আক্রান্ত হওয়ায় সেগুলো ঝিমাচ্ছে।

অন্যান্য বিক্রেতাদের মধ্যে জাহাঙ্গীর ও মাসুদ জানান, কম দামে বিক্রি করায় তার মুরগি বিক্রি হয়ে যাচ্ছে। আমাদেরগুলো অবিক্রি থেকে যাচ্ছে।

এদিকে খবর পেয়ে সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. তৌহিদুল ইসলাম একটি দল নিয়ে বাজারে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ল্যাব টেস্টের জন্য হেরেন আলীর দুটি মুরগি প্রাণী সম্পদ অফিসে নিয়ে যান এবং উপস্থিত ক্রেতাদের কিনতে নিরুৎসাহিত করেন।

তিনি জানান, মুরগিগুলো রাণীক্ষেত ভাইরাসে আক্রান্ত। তিনি আরো জানান, কোনো অসুস্থ প্রাণীই খাদ্য হিসেবে ব্যবহার করা যাবে না।

Exit mobile version