কুষ্টিয়ায় কাজী আরেফ আহমেদসহ পাঁচ নেতার মৃত্যু বার্ষিকী পালন

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী আরেফ আহমেদসহ পাঁচ জাসদ নেতা হত্যার ২১তম বার্ষিকী পালিত হয়েছে।
কাজী আরেফ পরিষদ ও শহীদ ইয়াকুব আলী স্মৃতিসংসদ এ কর্মসূচি পালন করে।
রোববার সকাল সাড়ে ৯টায় দৌলতপুর উপজেলার ফিলিপনগরে পিএম কলেজ চত্বরে শহীদ ইয়াকুব আলীর কবরে জাসদ নেতারা, শহীদ ইয়াকুব আলী স্মৃতিসংসদ ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা পুষ্পমাল্য অর্পন করেন।
এরপর পিএম কলেজ চত্বরে আয়োজিত স্মরণসভায় বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, দৌলতপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন রিমন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন, দৌলতপুর জাসদের সাধারণ সম্পাদক ও শহীদ ইয়াকুব আলী স্মৃতিসংসদের সভাপতি শরিফুল কবীর স্বপন প্রমুখ।
১৯৯৯ সালের ১৬ ফেব্রুয়ারি বিকেলে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের কালিদাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সন্ত্রাসবিরোধী এক জনসভায় গুলি করে সন্ত্রাসীরা।
এতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদ সভাপতি কাজী আরেফ আহমেদ, জেলা জাসদের সভাপতি লোকমান হোসেন, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, স্থানীয় জাসদ নেতা ইসরাইল হোসেন ও শমসের মন্ডল ঘটনাস্থলে নিহত হন।
হত্যাকাণ্ডের ঘটনায় সেই সময় দেশজুড়ে ব্যাপক তোলপাড় ও আলোড়ন সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *