কুষ্টিয়ার দৌলতপুরে অগ্নিকান্ডে ৩০ ঘর ভস্মিভূত, ১৫ গবাদি পশুর মৃত্যু

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে অগ্নিকান্ডে ৩০টি ঘর ভস্মিভূত হয়েছে। আগুনে পুড়ে মারা গেছে ১৫টি গবাদি পশু। রবিবার দুপুর ২টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের পদ্মারচর লোকনাথপুর গ্রামে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ পরিবার ও এলাকাবাসী জানান, লোকনাথপুর গ্রামের জিন্নাত সর্দারের পাড়ায় ময়ের উদ্দিনের রান্না ঘরের চুলা থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ হলেও আগুনে পুড়ে ছাই হয়েছে ময়ের উদ্দিন সর্দ্দার, জিন্নাত সর্দার ও তার ছেলে কালু সর্দার, লালু সর্দার এবং মজিবর রহমান, ভাদু সর্দার, বাবু সর্দার, আসমত সর্দার, রহিমা খাতুন, কুলসুম খাতুন, রোকন আলী ও মমিন সর্দারসহ ১৫ জনের অন্তত ৩০টি ঘর। আগুনে পুড়ে মারা গেছে ময়ের উদ্দিনের ৫টি, লালু সর্দারের ৩টি, বাবু সর্দারের ৩টি ও কুলসুম খাতুনের ২টিসহ মোট ১৫টি ছাগল।
ঘটনাস্থলে উপস্থিত রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজ মন্ডল জানান, লোকনাথপুর গ্রামের জিন্নাত সর্দারের পাড়ায় আগুনে পুড়ে কৃষকসহ ১৫টি পরিবারের অন্তত ৩০টি ঘর ও ১৫টি ছাগল এবং ঘরের আসবাবপত্র ও খাদ্যশস্যসহ কমপক্ষে অর্ধকোটি টাকার সম্পদ ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা বর্তমানে খোলা আকাশের নীচে রয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে। তিনি ঘটনাস্থলে আসার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *