এই অভিনেতা করোনা মোকাবিলায় ৮২ হাজার মার্কিন ডলার অনুদান দিলেন

অনলাইন ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসের আতঙ্ক প্রকট আকার ধারণ করছে। শনিবার নতুন করে ২২৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। দক্ষিণ কোরিয়ার স্বাস্থ্য বিভাগের একজন মন্ত্রী কিম গ্যাং-লিপ বলেছেন, পরিস্থিতি ‘গুরুতর পর্যায়ে মোড় নিয়েছে।’

চীনে যেমন উহান শহরকে করোনাভাইরাসের উৎপত্তিস্থল হিসাবে দেখা হচ্ছে, দক্ষিণ কোরিয়ার ক্ষেত্রেও তেমনি দক্ষিণাঞ্চলীয় পাশাপাশি দুটো শহরকে-দায়েগু এবং চোংডো-ভাইরাস ছড়ানোর সূত্র হিসাবে দেখা হচ্ছে। এমন পরিস্থিতিতে করোনাভাইরাস নিয়ন্ত্রণে দায়েগু কমিউনিটি চেস্ট অব কোরিয়ার হাতে ৮২ হাজার মার্কিন ডলার তুলে দিয়েছেন দেশটির অভিনেতা পার্ক সিও জুন।

দক্ষিণ কোরিয়ার স্থানীয় সংবাদমাধ্যম প্রকাশিত খবের বলা হয়, শনিবার পর্যন্ত নিশ্চিতভাবে ৪৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দায়েগু কমিউনিটি চেস্ট অব কোরিয়ার জানায়, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে শহরটিতে খুব ভালো সুযোগ-সুবিধা নেই। তাছাড়া চিকিৎসা সরঞ্জামেরও অভাব রয়েছে।

এই বিষয়টি জানার পরই পার্ক সিও জুন ব্যক্তিগতভাবে ৮২ হাজার মার্কিন ডলার অনুদান দিয়েছেন। তার এই অর্থ দিয়ে চিকিৎসা সরঞ্জাম কেনা হবে। সেই সঙ্গে স্বাস্থ্যসেবা নিশ্চিতে এই অর্থ ব্যয় হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *