যশোরে সোনা চোরাচালান মামলায় দুজনের যাবজ্জীবন

যশোর প্রতিনিধি : সোনা চোরাচালানোর দায়ে যশোরে দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদেরকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। গতকাল রবিবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মলিক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট গ্রামের সরোয়ার কাজীর ছেলে আনিসুর রহমান ও ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বড়পালা গ্রামের মনিরুজ্জামান মঞ্জু খালাশীর ছেলে তানভীর জামান।

এ ব্যাপারে জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এম ইদ্রিস আলী জানান, বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ২০১৯ সালের ১৬ জুন সকালে বেনাপোল আমড়াখালি চেকপোস্টে গাড়ি তল্লাশি করছিল। এ সময় ঢাকা থেকে বেনাপোলগামী দেশ ট্রাভেলসের একটি বাস তল্লাশি করে যাত্রী আনিসুর রহমান ও তানভীর জামানকে আটক করে। এরপর তাদের তল্লাশি করে ২৬টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ৩ কেজি ৩২ গ্রাম। সোনার বারগুলো তারা ভারতে পাচারের জন্য নিয়ে যাছিল। এ ঘটনায় নায়েব সুবেদার মো. আব্দুল মালেক বেনাপোল পোর্ট থানায় মামলা করেন।

পিপি আরো জানান, সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি আনিসুর রহমান ও তানভীর জামানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণা শেষে বিচারক দণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *