করোনাভাইরাস আরো তিন দেশে ছড়াল

অনলাইন ডেস্ক : সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে করোনাভাইারস। প্রাণঘাতী করোনাভাইরাস এবার কুয়েত, বাহরাইন ও আফগানিস্তানে হানা দিয়েছে। দেশ তিনটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইরান থেকে আসা তাদের এক নাগরিকের করোনার লক্ষণ দেখা দিয়েছে। করোনায় আক্রান্ত ওই ব্যক্তিকে বর্তমানে এক হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। কুয়েত জানিয়েছে, তাদের দেশে তিন জন করোনায় আক্রান্ত হয়েছে। কুয়েত নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, আক্রান্ত তিন জনই সম্প্রতি ইরান ভ্রমণ করে।

আফগানিস্তানেও ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফিরোজউদ্দিন ফিরোজ জানিয়েছেন, এক জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আর ইরানের সঙ্গে সীমান্তবর্তী প্রদেশ হেরাতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে রবিবার আরো ১৫০ জনের মৃত্যু হয়েছে। দেশটির ন্যাশনাল হেলথ কমিশন সোমবার এ তথ্য জানিয়ে বলেছে, দেশব্যাপী এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫৯২ জনে। আর সারা বিশ্বে এই ভাইারসে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন দুই হাজার ছয়শ।সূত্র:আলজাজিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *