প্রেমের টানে ইতালির তরুণী লক্ষ্মীপুরে, নতুন নাম খাদিজা

লক্ষ্মীপুর প্রতিনিধি : প্রেমে ধনী-গরিব নেই কোনো ভেদাভেদ। ধর্ম বর্ণ সবকিছুর উর্ধ্বে প্রেম-ভালোবাসা। গেলো বছর আমেরিকার এক তরুণী প্রেমের টানে ছুটে এসেছেন লক্ষ্মীপুরে। এবার লক্ষ্মীপুরের এক যুবকের প্রেমে সাড়া দিয়ে ইতালি থেকে আরেক তরুণী ছুটে এসেছেন। ওই তরুণী ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তার নতুন নাম খাদিজা বেগম (১৯)। প্রেমিক ইকবাল হোসেনকে (২৭) বিয়ে করে ভালোবাসাকে বিজয়ী করেছেন তারা।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে লক্ষ্মীপুরের রায়পুরের বাসিন্দা প্রেমিক ইকবাল ও খাদিজার ইসলামী রীতিতে বিয়ে হয়। রায়পুর উপজেলার নতুন বাজার এলাকায় আনুষ্ঠানিকভাবে তাদের বিয়ের আয়োজন করা হয়েছিল। এরমধ্যে তাদের বিয়ের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ স্থানীয়ভাবে ছড়িয়ে পড়লে তরুণীকে দেখতে গতকাল শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী দূর-দূরান্ত থেকে বহু মানুষ ছুটে আসে ইকবালের বাড়িতে। সন্ধ্যায় এই দম্পতি মধু চন্দ্রিমার উদ্দেশ্যে বাড়ি থেকে কক্সবাজার রওয়ানা হন। সেখান থেকে তারা মধু চন্দ্রিমার জন্য মালয়েশিয়ায় যাওয়ার কথা রয়েছে।

ইকবাল উপজেলার সোনাপুর ইউনিয়নের পশ্চিম সোনাপুর গ্রামের ওসমান আলী পাটোয়ারী বাড়ির আক্তার হোসেনের ছেলে। ইকবালের মোবাইলফোন বন্ধ থাকায় ওই তরুণীর পুরনো নাম জানা সম্ভব হয়নি। তার (ইকবাল) বাবাও তরুণীর পুরনো নাম জানাতে পারেননি।

ইকবালের পরিবার সূত্র জানায়, প্রায় ৬ বছর আগে ইকবাল ইতালিতে গিয়ে ওই তরুণীদের একটি কম্পানিতে চাকরি করেন। সে সুবাদে তরুণীর সঙ্গে ইকবালের পরিচয় ও প্রেম হয়। এরপর প্রায় ২ বছর আগে ইকবাল বাংলাদেশে চলে আসনে। পরে প্রবাসী ওই তরুণী মোবাইলফোন-ফেসবুকের মাধ্যমে প্রেমের সম্পর্ক অব্যাহত রাখে।

এদিকে কাগজপত্রের কিছু সমস্যার কারণে ইকবাল ফের ইতালিতে যেতে পারছিলেন না। তাই বৃহস্পতিবার রাতে ওই তরুণী রায়পুরে ইকবালের গ্রামের বাড়িতে আসলে ইসলামী শরীয়াহ মোতাবেক তাদের দুজনের বিয়ে হয়। এর আগে তরুণী ইসলাম ধর্ম গ্রহণ করে খাদিজা আক্তার নাম গ্রহণ করেন। ভাষাগত কিছু সমস্যা থাকলেও বাঙালি নারীর মতোই স্বাভাবিকভাবে সব কাজ করছেন খাদিজা। পরছেন বাঙালি পোশাকও।

শ্বশুরবাড়িতে ইকবালের সঙ্গে প্রেম, বিয়ে ও বাংলাদেশ সম্পর্কে খাদিজা তার অনুভূতি জানান। তার ভাষায়, বাংলাদেশের সংস্কৃতি ও পরিবেশ তার অনেক ভালো লেগেছে। ইকবালকে তিনি অনেক ভালোবাসেন। তার জন্যই বাংলাদেশে আসা। তারা দুজন আজই (শুক্রবার) মধু চন্দ্রিমায় কক্সবাজার ও মালয়েশিয়া যাবেন। এজন্য তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

ছেলে-পুত্রবধূর জন্য ইকবালের বাবা আক্তার হোসেনও দোয়া চেয়েছেন। তিনি বলেন, ছেলের বউ দেখে আমরা আনন্দিত। তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্তার হোসেন বলেন, প্রেমের টানে ইতালির তরুণী রায়পুরে এসেছে। উভয়ের পরিবার প্রেমের সম্পর্কটি মেনে নেওয়ায় তাদের বিয়ে দেওয়া হয়েছে। ইকবালের বাবা-মা সকল রীতি মেনে বউকে বরণ করে নিয়েছেন। ভালোবাসাকে জিতিয়ে অবশেষে তারা বেধেছেন সুখের ঘর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *