করোনাভাইরাসে প্রথম ব্রিটিশ নাগরিকের মৃত্যু

অনলাইন ডেস্ক : প্রথমবারের মতো কোনো ব্রিটিশ নাগরিকের মৃত্যু হলো করোনাভাইরাসে। ওই ব্রিটিশ নাগরিক জাপানে কোয়ারেন্টাইন করে রাখা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের যাত্রী ছিলেন। ওই জাহাজে থাকা সাত শতাধিক যাত্রী এখন করোনাভাইরাসে আক্রান্ত।

এ নিয়ে জাপানে করোনাভাইরাসের কারণে কোয়ারেন্টাইন করে রাখা প্রমোদতরীটির ছয়জন যাত্রীর মৃত্যু হলো। জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতির মাধ্যমে ব্রিটিশ নাগরিকের মৃত্যুর খবরটি জানায়। দেশটির স্থানীয় সংবাদ সংস্থায় সেই বিবৃতি প্রকাশ করা হয়েছে।

এর আগে জাপানের ওই প্রমোদতরী থেকে ব্রিটেনে ফিরিয়ে এনে কোয়ারেন্টাইন করে রাখা যাত্রীদের মধ্যে চারজনের শরীরে গত রবিবার করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়।

মার্কিন সংবাদমাধ্যম স্কাই নিউজের প্রতিবেদনে বলা হচ্ছে, আজ যে ব্রিটিশ নাগরিক মারা গেছেন তিনি ওই তাদের মধ্যে একজনও নন। তবে মৃত্যুর শিকার ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি ডায়মন্ড প্রিন্সেস নামের ওই প্রমোদতরীটি জাপানের ইয়োকোহামা বন্দরে নোঙ্গরের পর কোয়ারেন্টাইন করে রাখা হয়। বিলাসবহুল ওই জলযানটিতে বিভিন্ন দেশের মোট ৩ হাজার ৭০০ জন যাত্রী ছিল, এরমধ্যে ৭০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *