হযরত শাহজালালে যাত্রীর জুতায় ১৪ স্বর্ণের বার, আটক ১

অনলাইন ডেস্ক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীর জুতার ভেতর থেকে ১৪টি স্বর্ণের বারসহ মোট ১৫টি বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। এ সময় পাশা (৩৫) নামে ওই যাত্রীকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন প্রায় দেড় কেজি। গতকাল রবিবার বেলা ১১টার দিকে স্বর্ণের বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম বলেন, ‘ঢাকা থেকে কলকাতাগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের (ফ্লাইট নং-বিএস ২০১) যাত্রী পাশা নামে একজনের চলাচলে সন্দেহ হলে তার ব্যাগ ও দেহ তল্লাশি করে শুল্ক গোয়েন্দা দল। তখন স্বর্ণের বার উদ্ধার করা হয়।’

শুল্ক গোয়েন্দা জানায়, বেলা ১১টায় কাস্টমস গোয়েন্দা, সি-শিফট সিভিল অ্যাভিয়েশনের সহায়তায় বিমানবন্দরের বহির্গমন বোর্ডিং ব্রিজ-১১ এর চেকিং পয়েন্টে ওই যাত্রীর শরীরে তল্লাশি চালিয়ে স্বর্ণের বার উদ্ধার করা হয় এবং ওই যাত্রীকে আটক করা হয়। প্রথমে জুতার ভেতর থেকে ১৪টি স্বর্ণবার পাওয়া যায়।

পরে দেহ তল্লাশি করে পকেট থেকে আরো একটি স্বর্ণবার উদ্ধার করা হয়। উদ্ধার স্বর্ণের বাজার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা। আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *