ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত আরো ৭ জন

অনলাইন ডেস্ক :  ভারতজুড়ে প্রবলভাবে ছড়াচ্ছে করোনাভাইরাস। ক্রমে বাড়ছে করোনা আতঙ্কও। দেশটিতে আরো ৬ জনের শরীরে এই ভাইরাসের খোঁজ মিলল। এবার দেশটির উত্তরপ্রদেশের আগরায় এক পরিবারের ৬ জনের শরীরে করোনা ভাইরাসের খোঁজ মিলল। তারা দিল্লির সফদরজঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন। জয়পুরেও এক ব্যক্তির দেহে এই ভাইরাস মিলেছে।

এর আগে চীনফেরত কেরালার তিন জন শিক্ষার্থী এবং গতকালই দিল্লি ও তেলঙ্গানার একজন করে বাসিন্দা করোনা পজিটিভ হয়েছেন। জয়পুরে যে ব্যক্তির দেহে এই ভাইরাস মিলেছে তিনি একজন ইতালিয় টুরিস্ট। শনিবার প্রথমবারের পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ এসেছিল, কিন্তু ক্রমেই তার শারীরিক অবস্থার অবনতি হওয়াতে দ্বিতীয় বার পরীক্ষা করা হয়। দ্বিতীয় পরীক্ষাতে রিপোর্ট আসে পজিটিভ।

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, আগরার ওই পরিবারের দু’ভাই সম্প্রতি ইতালি গিয়েছিলেন। বাড়ি ফেরার পর তারা অসুস্থ হয়ে পড়েন। তাদের থেকে সংক্রমণ ছড়ায় পরিবারের আরো চার সদস্যের মধ্যে। তাই এই ছয় জনকেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ওই দুই ভাইকে হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। তারা ছাড়াও বাকি সদস্য যাদের মধ্যে এখনো সংক্রমণের কোনো লক্ষণ দেখা যায়নি, তাদেরও নমুনা সংগ্রহ করা হয়েছে এবং নিজেদের ঘরে বন্দি রাখতে বলা হয়েছে।

আগরার প্রতিটা হোটেল, রেস্তোরাঁয় কোনো ইতালি, চীন এবং ইরানের পর্যটক এলেই দ্রুত মুখ্য মেডিক্যাল অফিসারের কাছে তা জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। যাতে তাদের শারীরিক পরীক্ষা করা যায়।

এদিকে, সোমবার দিল্লি এবং তেলঙ্গানার যে দুই ব্যক্তির শরীরে এই ভাইরাসের খোঁজ মিলেছিল, তারা দু’জনই আপাতত চিকিত্‍সাধীন। দিল্লির বাসিন্দা ওই ব্যক্তি সম্প্রতি ইতালি থেকে ফিরেছিলেন। গত সপ্তাহে তিনি ছেলের বন্ধুদের একটি পার্টিতে যোগ দিয়েছিলেন। তার ছেলে নয়ডার একটি স্কুলের ছাত্র। তার শরীরে করোনাভাইরাসের খোঁজ পাওয়ার পরই সে দিন ওই পার্টিতে যোগ দেওয়া সমস্ত শিক্ষর্থী এবং অভিভাবকের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। নয়ডার ওই স্কুলটিও বন্ধ করে দেওয়া হয়েছে। আতঙ্কে বন্ধ রাখা হয়েছে ওই এলাকার অন্য একটি স্কুলও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *