করোনাভাইরাস ৮০ দেশে ছড়িয়েছে, বিশ্বব্যাপী আতঙ্ক

অনলাইন ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতালিতে একদিনের ব্যবধানে মৃতের সংখ্যা ৫২ থেকে ৭৯ জনে দাঁড়িয়েছে। ইরানে ৯২ জন মারা গেছে। এরইমধ্যে অন্তত ৮০টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এ ভাইরাস।

ইরানের করোনা ভাইরাস পরিস্থিতিও ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে। সংক্রমণ প্রতিরোধে কারাগার থেকে সাময়িক মুক্তি দেয়া হয়েছে অন্তত ৫৪ হাজার বন্দিকে।

দেশটির জ্যেষ্ঠ আইনপ্রণেতা আবদুল রেজা মেসরি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ভাইরাসটিতে ইরানি পার্লামেন্টের অন্তত ২৩ সদস্য আক্রান্ত হয়েছেন। নাগরিকদের বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি বলেন, অতীতে এর থেকেও বড় দুর্যোগ আমরা দেখেছি। কিন্তু সমন্বিতভাবে ইরানিরা তা মোকাবিলা করেছে। তাই সবার প্রতি আহ্বান জানাবো ভাইরাস থেকে রক্ষা পেতে সতর্ক থাকার পাশাপাশি প্রার্থণা করতে।

যুক্তরাষ্ট্রেও আশঙ্কাজনকহারে বাড়ছে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা। ওয়াশিংটনের পর আরো বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে।

পাল্লা দিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে দক্ষিণ কোরিয়াতেও। করোনার প্রাদুর্ভাবে বন্ধ রয়েছে দক্ষিণ কোরিয়ার অনেক শিক্ষা প্রতিষ্ঠান।

এছাড়াও প্রায় প্রতিদিনই আক্রান্ত হচ্ছে নতুন নতুন দেশ। করোনা আক্রান্তের তথ্য নিশ্চিত করেছে আর্জেন্টিনা এবং চিলি।

এখন পর্যন্ত সারা বিশ্বে ৯২ হাজারের বেশি মানুষের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। মারা গেছেন তিন হাজার ২০০ জনের বেশি মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *