কুষ্টিয়ার কুমারখালীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ণে ও তত্ত্বাবধানে উপজেলা প্রশাসন এই প্রেসব্রিফিং ও সেমিনারের আয়োজন করে।

উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কুমারখালী পৌরসভার মেয়র মো. সামছুজ্জামান অরুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সাইদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মেরিনা পারভীন মিনা। স্বাগত বক্তব্য রাখেন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সিনিয়র ইন্সপেক্টর সোহেল রানা। এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক ও গণমাধ্যমকর্মীরা বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেছেন, দক্ষতা অর্জন না করে এবং সরকার নির্ধারিত সার্ভিস চার্জ ও অভিবাসন ব্যয়ের চেয়েও অতিরিক্ত টাকা খরচ করে দালালদের মাধ্যমে কর্মসংস্থানের জন্য বিদেশে গিয়ে লাভ নেই। দালালেরা মোটা বেতনের প্রলোভন দেখিয়ে এবং বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়ে বিদেশ পাঠিয়ে দিয়ে সহজ সরল মানুষদেরকে কর্মসংস্থানের পরিবর্তে নানা ধরণের হয়রানী ও ক্ষতির দিকে ঠেলে দিচ্ছে। এভাবে বিদেশ গিয়ে বিমানে চড়া এবং ওই দেশের কারাগার দেখা ছাড়া অধিকাংশ ক্ষেত্রেই অন্যকোন লাভ হয় না। আর দক্ষতা অর্জন করে যারা বিদেশে গেলে তাদের পরিবার ও দেশ উপকৃত হবে। তাই জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের মাধ্যমে দক্ষতা অর্জন করে এবং অতিরিক্ত টাকা ব্যয় না করে বিদেশ গমণের প্রতি উৎসাহিত করতে সচেতনতা সৃষ্টিতে ভুমিকা রাখতে সকলের প্রতি আহবান জানিয়েছেন, জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *