করোনাভাইরাস আতঙ্কে সিকিম ভ্রমণে নিষেধাজ্ঞা বিদেশি পর্যটকদের

অনলাইন ডেস্ক : ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩০ ছাড়িয়েছে। তাই আতঙ্ক ছড়িয়েছে ভারতে। এরই মধ্যে দিল্লির সব প্রাথমিক স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। আর এবার ভারতের অন্যতম সেরা পর্যটনকেন্দ্র সিকিমে বিদেশিদের প্রবেশ নিষিদ্ধ করল সিকিম সরকার।

সিকিমের স্বরাষ্ট্র দপ্তরের পক্ষ থেকে একটি চিঠি পাঠানো হয়েছে রাজ্যের পর্যটন ও বেসামরিক বিমান পরিবহন দপ্তরকে। চিঠিতে নির্দেশ দেওয়া হয়েছে, করোনাভাইরাস যেভাবে দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে তাতে চিন্তিত সিকিম প্রশাসন। সেই কারণে ৫ মার্চ থেকে বিদেশি পর্যটকদের রাজ্যে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। এমনকি ভুটানের বাসিন্দারাও সিকিমে প্রবেশ করতে পারবেন না। নাথুলা যাওয়ার জন্য পারমিটও দেওয়া হবে না। এর জন্য পর্যটন ও বেসামরিক বিমান পরিবহন দপ্তরকে দ্রুত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র দপ্তর।

ভারতের এখনো পর্যন্ত ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। যাদের শরীরে করোনা বাসা বেঁধেছে বলে সন্দেহ করা হচ্ছে, তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অন্যদিকে করোনাভাইরাস সংক্রমণ থেকে সতর্ক থাকার কারণে হোলি খেলবেন না বলে বুধবারই জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই কারণে রাষ্ট্রপতি ভবনেও বাতিল করা হয়েছে হোলি অনুষ্ঠান। বুধবার সে কথা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *