‘করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে ২ জনের মৃত্যু’

অনলাইন ডেস্ক : ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত দুইজনের মৃত্যুর প্রাথমিক তথ্য পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত তাদের রক্তের নমুনা পরীক্ষা করা হয়নি। মৃত দুজন লাদাখ ও পশ্চিমবঙ্গের বলে সোমবার জানিয়েছে ভারতী গণমাধ্যম এই সময়।

লাদাখে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি এক রোগীর মৃত্যু হয়েছে। সম্প্রতি ইরানে গিয়েছিলেন ৭৬ বছর বয়সী ওই ব্যক্তি। দেশে ফেরার পরে করোনাভাইরেসের লক্ষণ নিয়ে শনিবার রাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তার রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। কিন্তু পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়ার আগেই রবিবার হাসপাতালেই ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে একাধিক পদক্ষেপ করেছে প্রশাসন। ওই ব্যক্তির গ্রাম ঘিরে রাখা হয়েছে।

লাদাখ প্রশাসন সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণের লক্ষণ নিয়ে পেশায় সাবেক পুলিশ মোহাম্মদ আলীকে শনিবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি আরও নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন।

এদিকে সৌদি আরব থেকে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে ফেরা এক যুবকের মৃত্যু হয়েছে রবিবার। প্রায় পাঁচ বছর ধরে সৌদি আরবের একটি হাসপাতালে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করছিলেন ওই যুবক। শনিবার মুর্শিদাবাদে ফেরেন তিনি। এরপর থেকেই তার জ্বর ও শ্বাসকষ্ট শুরু হয়।

মুর্শিদাবাদ মেডিকেল কলেজের আইসোলেশন ওয়ার্ডে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে তাকে ভর্তি করা হয়েছিল। রবিবার তার মৃত্যু হয়েছে। তার রক্তের নমুনা বেলেঘাটা নাইসেডে পাঠানো হয়েছে। কিন্তু সেই রিপোর্ট আসতে আসতে সোমবার দুপুর। তারপরই নিশ্চিত হওয়া যাবে, ওই যুবকের মৃত্যুর কারণ করোনা কি-না।

এছাড়া ভারতে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। রবিবার কেরালায় একই পরিবারের ৫ জনের শরীরে করোনোভাইরাস সংক্রমণের প্রমাণ মিলেছে। এনিয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০ জনে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *