ইমিগ্রেশন হটাৎ বন্ধ, বন্দরে আটকা ৪০ যাত্রী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে রবিবার দুপুর পর্যন্ত দুই দেশের ৯০ জন যাত্রী পারাপার হবার পর ভারতীয় মোহদীপুর ইমিগ্রেশন কর্তৃপক্ষ পাসর্পোটধারী সব যাত্রী পারাপার বন্ধ করে দেয়। গতকাল রবিবার দুপুর ১টার দিকে এ সিদ্ধান্ত নেয় কতৃপক্ষ। এতে বাংলাদেশে থাকা অনেক ভারতীয় এবং ভারতে থাকা অনেক বাংলাদেশী পাশপোর্টধারী সোনামসজিদ ও মোহদিপুর ইমিগ্রেশনে আটকা পড়ে।

সোনামসজিদ স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশনের কর্মকর্তা জাফর ইকবাল জানান, গতকাল রবিবার দুপুর ১ টার দিকে ভারতের মোহদিপুর স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ, দেবাশীষ আমাকে ফোনে কোন পাশপোর্টধারীই যেন ভারতে প্রবেশ না করার কথা জানিয়ে দেয়। মোহদিপুর স্থলবন্দর ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের একটি ম্যাসেজ পাবার পর যাতায়ত বন্ধ করে দেয়া হয় বলে সোনামসজিদ ইমিগ্রেশনকে জানানো হয় বলে জানান জাফর ইশবাল।

মোহদিপুর স্থলবন্দর ইমিগ্রেশন আটকে থাকা যাত্রীদের মোহদিপুর ইমিগ্রেশনের সদস্যরা দর্শনা বন্দর ইমিগ্রেশন দিয়ে যাওয়ার পরামর্শ দেন বলে জানা গেছে। মোহদিপুর ইমিগ্রশনেও প্রায় ৪০ জন আটকা পড়েন বলে বিভিন্ন সূত্রে জানা যায়।

ভারতের ভিসা স্থগিতের কারনে শনিবার থেকে সোনামসজিদ বন্দর দিয়ে বাংলাদেশি পাসর্পোটধারীরা যেতে না পারলেও রবিবার দুপুর পর্যন্ত ভারতীয় নাগরিকরা ভারতে এবং ভারত ফেরত বাংলাদেশীদের ফিরতে সুযোগ দিয়েছিল ভারতের মোহদীপুর ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *