‘ভারতে করোনায় মৃত ব্যক্তির পরিবারের আরেক সদস্য আক্রান্ত’

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতের প্রথম মৃত্যুবরণকারী কর্ণাটকের ৭৬ বছর বয়সী ওই ব্যক্তির পরিবারের আরেক সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। পরিবারের বাকি সদস্যদের মাঝে ভাইরাসটি ছড়িয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কালবুর্গির ডেপুটি কমিশনার বি সারাত বলেছেন, ‘৭৬ বছর বয়সী ওই ব্যক্তির পরিবারের আরেক সদস্য করোনা টেস্টে পজেটিভ হয়েছেন। তার রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সেই রিপোর্ট কর্তৃপক্ষের হাতে এসেছে। সেখানে করোনাভাইরাসে আক্রান্ত বলে উল্লেখ করা হয়েছে।’

গত ১০ মার্চ কর্ণাটকের কালবুর্গিতে ৭৬ বছর বয়সি এক ব্যক্তি মারা যায়। পরে রিপোর্টে দেখা যায় ওই ব্যক্তি নভেল করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। মৃত ব্যক্তি তেলেঙ্গানার একটি হাসপাতালে ভর্তি ছিলেন।

গত ২৯ ফেব্রুয়ারি সৌদি আরব থেকে ফেরেন ওই বৃদ্ধ। করোনায় আক্রান্তের লক্ষণ নিয়ে গত ৫ মার্চ তিনি হাসপাতালে ভর্তি হন। গত মঙ্গলবার হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এই ঘটনার পরিপ্রেক্ষিতে সমস্ত ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে ভারত সরকারের তরফ থেকে আশ্বস্ত করা হয়েছে।

ভারতে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। রোবার পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ১০৭, মৃত্যু হয়েছে ৩ জনের। আতঙ্ক ছড়িয়েছে গোটা ভারতজুড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *