‘বিদেশিদের ভিসা ৩ মাস বাড়ানোর সিদ্ধান্ত’

অনলাইন ডেস্ক : সর্বশেষ করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশে বসবাসরত বিদেশিদের ভিসার মেয়াদ আগামী তিন মাসের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক পরিপত্রে গতকাল সোমবার বলা হয়, বৈধ ভিসা নিয়ে বাংলাদেশে বসবাসরত বিদেশি নাগরিকরা তাদের ভিসার মেয়াদ তিন মাস বাড়ানোর সুযোগ পাবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় অবস্থিত সকল কূটনৈতিক মিশন, জাতিসংঘের সংস্থা ও আন্তর্জাতিক সংস্থাগুলোর অফিসে এ পরিপত্র পাঠিয়েছে।

দেশে করোনভাইরাস ছড়ানো রোধের লক্ষ্যে সোমবার থেকে বলবৎ অস্থায়ী ভ্রমণ নিষেধাজ্ঞা সম্পর্কেও বিদেশি মিশনগুলোকে অবহিত করা হয়েছে।

পরিপত্রে বলা হয়, ‘যুক্তরাজ্য বাদে ইউরোপ থেকে আগত যাত্রীদর সোমবার দুপুর (১২.০০) থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। যেসব দেশে বাংলাদেশ থেকে বিমান গমন স্থগিত রয়েছে, সেসব দেশ থেকে বাংলাদেশমুখী ফ্লাইটও স্থগিত খাকবে। এ ছাড়া সকল দেশের যাত্রীদের জন্য আগমন-পরবর্তী ভিসা প্রদান দুই সপ্তাহের জন্য স্থগিত থাকবে।

মন্ত্রণালয় জানায়, যারা বিভিন্ন করোনাভাইরাস-আক্রান্ত দেশ থেকে বাংলাদেশে প্রবেশ করছেন, তাদের আগমনের পরে দুই সপ্তাহের জন্য স্বেচ্ছা কোয়ারান্টাইনে রাখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *