দেশে নতুন করে আরো দুইজনের শরীরে করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে দুইজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। গতকাল মঙ্গলবার (১৭ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) এ তথ্য জানায়।

প্রতিষ্ঠানের পরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলনে বলেন, ‘পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরো দুইজনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে। আক্রান্তরা দুজনই পুরুষ। এদের মধ্যে একজন ইতালি থেকে অন্যজন যুক্তরাষ্ট্র থেকে এসেছেন। দুইজনের একজন আগে থেকেই কোয়ারেন্টাইনে ছিলেন। তাঁদের শরীরে কভিড ১৯ পাওয়া গেছে। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই মুহূর্তে আইসোলেশনে আছেন ১৬ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৩ জন। সর্বমোট সংক্রমণ এ পর্যন্ত ১০ জন।’

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের পক্ষ থেকে করোনা সংক্রমণ রোধে সবাইকে মাস্ক ব্যবহার করার পরামর্শ দেন ফ্লোরা। এ ছাড়া বাড়ির বাইরে বের হলে সবার কাছ থেকে অন্তত ১ মিটার দূরত্ব বজায় রাখার পরামর্শ দেওয়া হয়।

এর আগে গত সোমবার দেশে আরো তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এতে আক্রান্তের সংখ্যা ছিল ‌আটজন। আক্রান্তরা বিদেশ থেকে আসা আগেই আক্রান্ত একজনের পরিবারের সদস্য। তাদের মধ্যে দুটি শিশু ও একজন নারী। শিশু দুটির বয়স ১০ বছরের নিচে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। সব মিলিয়ে দেশে আক্রান্তের সংখ্যা এখন দাঁড়াল ১০ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *