হোম কোয়ারেন্টাইন , চট্টগ্রামে অমান্য করায় দুই প্রবাসীকে জরিমানা

চট্রগ্রাম প্রতিনিধি : প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে জারি করা ‘হোম কোয়ারেন্টাইন’ আদেশ অমান্য করায় চট্টগ্রামে দুই প্রবাসীকে ১০ হাজার করে জরিমানা করা হয়েছে। সম্প্রতি তারা দুবাই থেকে ফিরেছেন।

বুধবার (১৮ মার্চ) চট্টগ্রামের আনোয়ারা ও হাটহাজারী উপজেলায় এই জরিমানা করা হয়।

আনোয়ারা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ জাগো নিউজকে বলেন, “উপজেলার বরুমছড়া গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের মুহাম্মদ ইদ্রিস গত ৮ মার্চ দুবাই থেকে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। নিয়ম অনুযায়ী তাকে আগামী ২৩ মার্চ পর্যন্ত ‘হোম কোয়ারেন্টাইন’ করার কথা। কিন্তু তিনি সে নির্দেশ না মেনে এলাকায় ঘুরে বেড়াচ্ছিলেন। এ কারণে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।”

এছাড়া হাটহাজারী উপজেলায় দুবাইফেরত আরেক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেন হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন। ওই ব্যক্তি তিন দিন আগে দুবাই থেকে ফেরেন।

এদিকে বুধবার (১৮ মার্চ) সকাল ৮টা পর্যন্ত চট্টগ্রামে ৯১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রামের সিভিল সার্জন ফজলে রাব্বি।

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এছাড়া নতুন করে আরও চারজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বাংলাদেশে মোট ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *