ভারতের পশ্চিমবঙ্গে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত

অনলাইন ডেস্ক : এই প্রথম পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিললো। কোভিড-১৯’এ আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত দেশটিতে ৩ জনের মৃত্যু হয়েছে

এবার পশ্চিমবঙ্গে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। মঙ্গলবার (১৭ মার্চ) সন্ধ্যায় জ্বর ও কাশি নিয়ে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে যান ওই রোগী। সেখানে তাকে পর্যবেক্ষণের পর রক্ত পরীক্ষায় চূড়ান্তভাবে করোনাভাইরাস নিশ্চিত করেন চিকিৎসকরা।

ওই তরুণ রবিবার লন্ডন থেকে ফিরেছিলেন। বিমানবন্দর কর্তৃপক্ষ তাকে করোনাভাইরাস পরীক্ষার পরামর্শ দেন এবং বাঙুর হাসপাতাল থেকেও একইকথা বলা হয়। তবে তিনি সেসব না মেনে শপিংমলসহ নানা জায়গায় ঘুরে বেড়িয়েছেন বলে জানিয়েছে আনন্দবাজার।

অবশ্য, আক্রান্তের বিষয়ে নিশ্চিত হওয়ার পর মঙ্গলবার সন্ধ্যায় ওই তরুণের বাবা-মা ও গাড়ির চালককে কোয়ারেন্টাইন করা হয়েছে।

এই প্রথম পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিললো। এর আগে আক্রান্ত সন্দেহে ১২০ জনের রক্তপরীক্ষা করা হয়। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ১০ হাজারের বেশি বিদেশ থেকে আসা ভারতীয় ও বিদেশিদের।

সমগ্র ভারতেও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বুধবার দুপুর পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫১। কোভিড-১৯’এ আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত দেশটিতে ৩ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *