কুষ্টিয়ার কুমারখালীতে প্রবাসী ও ব্যবসায়ীর অর্থদণ্ড

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালীতে দুই প্রবাসীকে ৩৫ হাজার টাকা, দুটি কোচিং সেন্টারকে ১৪ হাজার ও নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ানোর দায়ে ৭টি ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড করেছেন পৃথক ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান ও সহকারি কমিশার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান।

সহকারি কমিশার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান জানান, সম্প্রতি কুমারখালী শহরের তেবাড়িয়া ও সেরকান্দি গ্রামের দুই ব্যক্তি বাহরাইন ও দুবাই থেকে বাড়িতে এসে তারা হোম কোয়ারেন্টাইনের নির্দেশাবলী অমান্য করে প্রকাশ্যে ঘোরাঘুরি করায় ও মিথ্যা তথ্য দেওয়ায় তাদেরকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে তাদেরকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনের নির্দেশ দেওয়া হয়।
অন্যদিকে, সরকারি নির্দেশ অমান্য করে উপজেলা শিলাইদহ ইউনিয়নের খোরশেদপুর বাজার এলাকায় কোচিং সেন্টারের কার্যক্রম পরিচালনা করায় দুই প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও নিত্যপ্রয়োজনীয় মালামালের বাজার মূল্য নিয়ন্ত্রণে ও মূল্য বৃদ্ধির কারণে ৭টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৫ হাজার জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *