‘করোনায় ভারতে মৃত্যু বেড়ে ৪, মৃত্যু মেক্সিকো-রাশিয়াতেও’

অনলাইন ডেস্ক : বাড়ছে করোনা আতঙ্ক। গতকাল বৃহস্পতিবার ভারতের পাঞ্জাবে নওয়াশহরে ৭২ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে করোনায়। এই নিয়ে ভারতে করোনায় চার জনের মৃত্যু হলো। ওই বৃদ্ধ জার্মানি ও ইতালি সফর করেছিলেন বলে জানা গেছে।

এর আগে বুধবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল একশ ৫১। রাতারাতি তা বেড়ে হয়েছে একশ ৬৭ জন। গোটা ভারতে আতঙ্কে সাধারণ মানুষ। গণ পরিবহণেও সেই আতঙ্কের ছবিটা স্পষ্ট ধরা পড়েছে। বহু জায়গাতেই অফিস টাইমে ট্রেন বা বাস ফাঁকা থাকছে। ভিড় কমছে শহরের রাজপথেও।

এই রোগে প্রথম মৃত্যু ঘটেছে মেক্সিকো ও রাশিয়াতেও। রাশিয়ায় ৭৯ বছর বয়সী এক বৃদ্ধা মারা গেছেন এই ভাইরাসে আক্রান্ত হয়ে। এছাড়াও মেক্সিকোতে ৪১ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে।

চীনের পর করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে ইতালিতে। সেখানে এক দিনেই ৪৭৫ জনের মৃত্যু হয়েছে। যা এই মুহূর্তে সর্বোচ্চ বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। আমেরিকায় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ১০ হাজার। মৃত্যু হয়েছে ১৫০ জনের। আক্রান্ত হয়েছেন মার্কিন কংগ্রেসের এক সদস্যও।

উহানে অবশ্য এই প্রথম নতুন করে কোনো সংক্রমণের খবর নেই বলেই জানিয়েছে চীনা সরকার। তবে বেইজিংয়ে নতুন করে করোনা সংক্রমণ ধরা পড়েছে। করোনার সংক্রমণ ছড়িয়েছে মালয়েশিয়াতেও। এরই মধ্যেই দু’সপ্তাহের জন্য ওয়াঘা সীমান্ত বন্ধ করে দিয়েছে পাকিস্তান সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *