আফ্রিদি ফাউন্ডেশন করোনা মোকাবেলায় মাঠে নামল

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমনে আক্রান্ত পুরো বিশ্ব। সংক্রমন ঠেকাতে নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপও। বিভিন্ন সামাজিক সহায়তায় অনেকে ব্যক্তিগতভাবে এগিয়েও আসছে। এবার নিজ দেশের অসহায় মানুষদের পাশে দাঁড়ালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। সংকটময় পরিস্থিতিতে আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছেন তিনি।

নিজের ‘শহিদ আফ্রিদি ফাউন্ডেশন’ থেকে করোনাভাইরাস মোকাবেলায় মানবতার সেবায় এখন আফ্রিদি। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি, বর্তমান পরিস্থিতি মোকাবেলায় জন্য জরুরি জিনিসপত্রও সরবরাহ করছে আফ্রিদি ফাউন্ডেশন। নিজের ফাউন্ডেশনে আইসোলেশন ওয়ার্ডও করা হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জানিয়েছেন তিনি।

বেশ কিছু ছবি দিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে আফ্রিদি লিখেন, ‘মহামারী কোভিড-১৯ এর কারণে এই সময়ে আমাদের সকলের দায়িত্ব একে অপরকে সহায়তা করা, সচেতনতা সৃষ্টি, সতর্কতামূলক তথ্য সকলকে দেয়ার মাধ্যমে কোভিড-১৯এর বিপক্ষে লড়ার জন্য আমি আমার দায়িত্ব পালন করছি। শহিদ আফ্রিদি ফাউন্ডেশন স্বাস্থ্য বিষয়ক মিশনে এখন মন দিয়েছে। অনেক জায়গায় হ্যান্ড স্যানিটাইজার বক্স স্থাপন করা হয়েছে এবং জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানা ধরনের নির্দেশনা-অনুরোধ দেয়া হচ্ছে।

করোনাভাইরাসের উপসর্গ বা সন্দেহভাজনদের রাখার জন্য একটি আইসোলেশন ওয়ার্ডও খোলা হয়েছে। আমাদের ফাউন্ডেশন মিশন ‘নটআউট থাকার আশা’। এই লক্ষ্যে আমরা জীবিকা হারানো সকলকেই প্রয়োজনীয় খাদ্যদ্রব্যাদি ও জিনিসপত্র দিচ্ছি। যাতে তারা এগুলো নিয়ে বর্তমান সময়টা অতিক্রম করতে পারে। আমি সবাইকে অনুরোধ করবো নিজেদের যত্ন নিতে এবং বাড়িতেই নিরাপদ থাকতে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *