করোনা মোকাবেলায় বাংলাদেশকে সহায়তা দেবে চীন : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

অনলাইন ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা মোকাবেলায় চীন বাংলাদেশকে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছে। চায়না যখন করোনা আক্রান্ত ছিল বাংলাদেশ তখন চায়নাকে সহায়তা করেছিল। এখন চায়নাও বাংলাদেশের করোনা আক্রান্ত সময়ে পাশে দাঁড়াতে চাচ্ছে। বাংলাদেশের প্রতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব সত্যিই প্রশংসনীয়। চিকিৎসক, নার্স ও চিকিৎসা সামগ্রী দিয়ে চীন বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে।

গতকাল রবিবার সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রীর বারিধারাস্ত নিজস্ব বাসভবনে করোনাভাইরাস মোকাবেলায় চায়না রাষ্ট্রদূত লী ঝিমিং এর সাথে এক জরুরি বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

দ্বিপাক্ষিক আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবেলায় দেশে গৃহীত উদ্যোগসমুহ তুলে ধরেন। ঢাকা ও ঢাকার বাইরে পর্যাপ্ত বেড, কিট, পিপিইসহ সবধরনের প্রস্তুতির কথা জানান স্বাস্থ্যমন্ত্রী। করোনা মোকাবেলায় চীনের রাষ্ট্রদূত লী ঝিংমিং বাংলাদেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন এবং চায়না সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *