আগামী ৪ এপ্রিল পর্যন্ত দেশের সব নিট কারখানা বন্ধ

অনলাইন ডেস্ক : আগামী ৪ এপ্রিল পর্যন্ত দেশের সব নিট পোশাক কারখানাগুলো বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে পোশাকশিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)।

শুক্রবার দুপুরে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সংগঠনের সভাপতি একেএম সেলিম ওসমান।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনার সংক্রমণ থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে নিট পোশাক কারখানা আপাতত ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখুন। বিশ্বব্যাপী করোনা সংক্রমণের যে ক্ষতিকর প্রভাব বাংলাদেশে পড়েছে, তা থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচানোই এ মুহূর্তে আমাদের সবার লক্ষ্য। মানুষ বাঁচলে শিল্প বাঁচবে এবং শিল্প বাঁচলে দেশ সমৃদ্ধ হবে। এজন্যই দেশের স্বার্থে সরকার সব প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। বিকেএমইএ থেকেও ইতোপূর্বে ২৫ মার্চ পত্রের মাধ্যমে ৪ পর্যন্ত কারখানা বন্ধ রাখার নির্দেশনা অনুরোধ জানানো হয়েছিল। প্রধানমন্ত্রী রপ্তানিমুখী শিল্পকে করোনা আক্রান্ত অর্থনৈতিক মন্দা থেকে রক্ষার জন্য বিশাল প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এছাড়াও বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে বিভিন্ন সুযোগ-সুবিধা এই শিল্পখাতের জন্য প্রদান করেছেন।

এমন প্রেক্ষাপটে আমাদের কারণে কোনো শ্রমিকের যেন কোনোরূপ ক্ষতি না হয়, সেজন্য কোনোভাবেই আতঙ্কিত না হয়ে, দেশ ও দেশের মানুষকে বাঁচানোর জন্য সরকারের সিদ্ধান্তের সঙ্গে সাদৃশ্য রেখে বিকেএমইএর সদস্যভুক্ত সব নিট পোশাক কারখানা আপাতত ৪ পর্যন্ত বন্ধ রাখার বিশেষ নির্দেশনা জারি করা হলো। কারখানা ছুটিকালীন কারখানার শ্রমিকরা যে যেখানে অবস্থান করছে সে যেন সেখানেই অবস্থান করে তা নিশ্চিত করতে হবে। তাদের বুঝাতে হবে, এটা কোনো ঈদ বা উৎসবের ছুটি নয়। তাই যে যেখানে অবস্থান করছেন তাকে সেখানেই থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *