করোনাভাইরাস : নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ২২২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক : করোনায় থামছে না মৃত্যুর মিছিল। আর এই মিছিল চীনে শুরু হলেও ইতালি সবচেয়ে এগিয়ে। পিছিয়ে নেই স্পেনে আর যুক্তরাষ্ট্রও। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে আরও ৬৭২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নিউইয়র্কেই ২২২ মৃত্যু হয়েছে। অপরদিকে পুরো নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে এখন পর্যন্ত মোট ৫৩ হাজার ৫১০ জন করোনায় আক্রান্ত হয়েছে।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের মধ্যে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিউ ইয়র্কে। এমন পরিস্থিতিতে শনিবার সাংবাদিকদের ট্রাম্প জানিয়েছিলেন, নিউ ইয়র্কে কোয়ারেন্টিন আরোপের কথা ভাবা হচ্ছে। নিউ ইয়র্ক থেকে যেন যুক্তরাষ্ট্রের অন্য রাজ্যগুলোতে করোনা ছড়িয়ে না পড়ে তা নিশ্চিত করতে এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।
উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনার উপস্তিতি ধরা পড়ে। এরপর থেকে এখন পর্যন্ত চীনে ৮১ হাজার ৪৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩ হাজার ৩শ জন। তবে করোনার উৎসস্থল চীন ইতোমধ্যেই এই ভাইরাসের ভয়াবহতা নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে। অপরদিকে চীনের বাইরে এই ভাইরাসের প্রকোপ দ্রুত ছড়িয়ে পড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *