ঢাকার নবাবগঞ্জে করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : সৌদী আরব থেকে আসা ৪৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস উপস্থিতি নিশ্চিত হয়েছেন চিকিৎসকরা। তার বাড়ি ঢাকার নবাবগঞ্জ উপজেলায়। মঙ্গলবার তাকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। এ অবস্থায় তার পরিবারের সকল সদস্যদের পাশাপাশি ১২টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম সালাউদ্দিন মনজু জানান, প্রবাসীকে সন্ধ্যায় আইইডিসিআরের একটি টিম চিকিৎসার জন্য ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেছে।

ইউএনও সালাউদ্দিন মনজু আরও জানান, কয়েকদিন আগে সৌদী আরব থেকে নবাবগঞ্জের বাড়িতে ফিরেন প্রবাসী। এরপর তার মধ্যে করোনাভাইরাস আক্রান্তের বিভিন্ন উপসর্গ দেখা দেয়। তখন প্রবাসীর পাশাপাশি আরও তিনজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। মঙ্গলবার পরীক্ষার রিপোর্টে প্রবাসীর শরীরে করোনাভাইরাসের সংক্রমন পাওয়া যায়। বাকি তিনজনের সংক্রমন পাওয়া যায়নি।

প্রবাসীর করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে আইইডিসিআর থেকে একটি টিম দ্রুত পৌঁছে নবাবগঞ্জে। তারা প্রবাসীকে চিকিৎসার জন্য ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করেছে।

ইউএনও বলেন, ’প্রবাসী যেহেতু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সেহেতু সংক্রমণের ঝুঁকি এড়াতে তার বাড়ি এবং আশপাশের আরও ১২টি বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। তাদের যেন বাসা থেকে বের হতে না হয় সেজন্য প্রয়োজনীয় সব কিছু উপজেলা প্রশাসন সরবরাহ করবে।’

নবাবগঞ্জ থানার ওসি মো. মোস্তফা কামাল জানান, বাড়িগুলোতে হোম কোয়ারেন্টাইনের ব্যানার ও লাল নিশানা টানানো হয়েছে। কেউ নিয়ম না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *