কুষ্টিয়ায় জয় নেহালের পক্ষ থেকে ১০০ পরিবারকে খাদ্য দ্রব্য বিতরন

কুষ্টিয়া প্রতিনিধি : জনবান্ধব,দেশ বান্ধব জয় নেটওয়ার্কের চেয়ারম্যান রাকিব নেহাল জয় এর অর্থায়নে আজ সকাল ১১টায় কুষ্টিয়া শহরের হাসপাতাল মোড়ে ১০০ হত-দরীদ্র পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়। জয় নেটওয়ার্কের চেয়ারম্যান রাকিব নেহাল জয় তিনি তার পরিবার সহ আমেরিকায় বসবাস করেন । কোভিড-১৯ এ আমেরিকার বর্তমান অবস্থা কেমন তা সকলের জানা কিন্তু দেশকে ভালোবেসে তিনি তার সহযেগীতার হাত বাড়িয়ে দিয়েছেন।

আমেরিকাতেও তিনি স্থানীদের মাঝে খাদ্য দ্রব্য বিতরন করেছেন । জয় নেটওয়ার্কের পক্ষ থেকে বিশিষ্ট সমাজ সেবক কামরুল হক পলাশ ,দেশের পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো: সালমান শাহেদ, তরুন সমাজ সেবক রাসিদুল ইসলাম চৌধুরী,অকাশ সহ স্থানীয় ব্যক্তিবর্গের মাধ্যমে (কোভিড-১৯)এ অবরুদ্ধ দুঃস্থ অসহায় একশত পরিবারেেক একশত বস্তা খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

কুষ্টিয়া জেলায় এখন পর্যন্ত এটিই সর্ব প্রথম প্রবাসীর ব্যাক্তিগত উদ্দ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হল।

করোনা ভাইরাসের(কোভিড-১৯)কারণে অবরুদ্ধ দুঃস্থ অসহায় ১০০(একশত) পরিবারকে ৫ কেজি চাউল, ১কেজি ডাউল, ২.৫ কেজি আলু প্রদান করা হয়। জয় নেটওয়ার্কের পক্ষ থেকে দেশের এই বর্তমান অবস্থায় সকল প্রবাসী ও শিল্পপতিদের দারিদ্র ,দুঃস্থ – অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য বিশেষ ভাবে অনুরোধ জানান। জয় নেটওয়ার্কের চেয়ারম্যান রাকিব নেহাল জয় বলেন ,আমার মত লক্ষ,লক্ষ প্রবাসী রয়েছে তাদের সাধ্য অনুযায়ী সাহায্য করা উচিৎ কারন ,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাসকে যুদ্ধের সাথে তুলনা করেছেন তাই সকলকে এই যুদ্ধে জয় লাভ করতে সহযোগীতার হাত বাড়িয়ে দিতে হবে।


জয় নেটওয়ার্কের চেয়ারম্যান প্রফেসর নেহাল উদ্দিন শেখ (সাবেক অধ্যাপক কুষ্টিয়া সরকারি কলেজ, হিসাব বিজ্ঞান বিভাগ)এর ছেলে রাকিব নেহাল জয় ।

দেশের মাটির টানে তিনি নিবেদিত প্রান ,টাকার অভাবে কারোর লেখাপড়া হচ্ছে না ,অসহায় প্রতিবন্ধীর সাহায্য,অসুস্থ ব্যক্তির চিকিৎসা, দুঃস্থ অসহায় পরিবারের সাহায্য করা ইত্যাদি জনসচেতনতা মূলক কাজ তিনি করে থাকেন। ইতোমধ্যে তিনি তার নিজ বাসভবন এলাকা কুষ্টিয়া টালি পাড়াই ব্যপক সাহায্য করেছেন ,তিনি প্রতি মাসে প্রায় ২০ পরিবারকে চাউল বিতরন করেন, শিতের সময় শত,শত কম্বল বিতরন সহ কুষ্টিয়া পৌর গোড়স্থান (১) এর পরিষ্কার – পরিচ্ছন্ন করতে নিজ খরচে পরিচ্ছন্ন কর্মী নিয়োগ করেছেন।

পৌর গোড়স্থান (১) এর সমস্ত বিদ্যুতের খটিতে লাইট লাগিয়েছেন শুধু তাই নয় তার বাবার নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সম্মাননা স্বারক প্রদান করেছেন ,কুষ্টিয়া মিরপুরে প্রতিবন্ধী পরিবারের বসবাসের জন্য ঘড় করে দিয়েছেন । তার অর্থায়নে কুমারখালী আলাউদ্দিন নগরে আলাউদ্দিন আহমেদ কলেজে প্রবিণ শিক্ষকদের স্বারক প্রদান করবেন বলে জানিয়েছেন তিনি। তিনি চান শুধু কুষ্টিয়া জেলা নয় সারা বাংলাদেশের সকল মানুষ নিজ অবস্থানে থেকে তার সাহায্যের হাত বাড়িয়ে দিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *