সব শিক্ষাপ্রতিষ্ঠান ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হতে পারে

অনলাইন ডেস্ক : দিন দিন করোনাভাইরাসের বিস্তার বৃদ্ধি পাওয়ায় এটি মোকাবেলায় ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হতে পারে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান।

আজ মঙ্গলবার শিক্ষাসচিব মো. মাহবুব হোসেন বলেন, শিক্ষার্থী-শিক্ষকদের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নেবো। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সরকারের সাধারণ ছুটির আওতায় শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ রয়েছে। এর আগেই সার্বিক পরিস্থিতি বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির ব্যাপারে আমরা ইতিমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি। তবে বর্তমানে করোনার যে পরিস্থিতি তাতে ঈদের আগে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা কম। আমরা শিগগিরই সিদ্ধান্ত জানিয়ে দেবো।

তবে শিক্ষামন্ত্রণালয় সূত্র জানায়, আগামী ২৫ এপ্রিল (চাঁদ দেখা সাপেক্ষে রমজান শুরু ২৫ এপ্রিল) থেকে রমজান ও ঈদের ছুটি শুরু হবে। আর এই দশ দিনের মধ্যেও ইস্টার সানডে ও সাপ্তাহিক ছুটি রয়েছে। ফলে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ঈদ পর্যন্তই দীর্ঘ হচ্ছে।

দীর্ঘ ছুটির সময় শিক্ষার্থীদের সংসদ টেলিভিশনের ক্লাস অব্যাহত থাকবে। ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির ভিডিও ক্লাস কিশোর বাতায়নে এবং ‘আমার ঘরে আমার স্কুল’ নামের ইউটিউব চ্যানেলে আপলোড করা হবে। সেখান থেকে শিক্ষার্থীরা তাদের শ্রেণি কার্যক্রম আয়ত্ত করবে।

আর প্রাথমিক শিক্ষা অধিদফতরের ‘ঘরে বসে শিখি’ শিরোনামে সংসদ টিভিতে ভিডিও শ্রেণি কার্যক্রম আজ থেকে প্রচার শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *