জামালপুর জেলা লকডাউন ঘোষণা

জামালপুর প্রতিনিধি : অবশেষে বুধবার রাতে জামালপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সার্বিক পরিস্থিতি বিবেচনায় জেলাকে লকডাউন ঘোষণা করেন জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। আজ এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।

সূত্র জানায়, করোনাভাইরাস মোকাবেলায় জনসমাগম পরিহারসহ নানা নির্দেশনা দেয়া হচ্ছে কয়েকদিন যাবত। সবাইকে ঘরে থাকার জন্য বলা হলেও তা অমান্য করছেন অনেকে। এলাকায় এলাকায় ছড়িয়ে পড়ছে করোনা। সব মিলিয়ে পরিবেশ ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। এরই এক পর্যায়ে বুধবার রাতে জামালপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। যদিও সারাদিন শহরজুড়ে গুঞ্জন ছিল লকডাউন নিয়ে।
রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে লকডাউনের তথ্য ছড়িয়ে পড়লে শহরের চিত্র বদলে যেতে থাকে। একেবারেই সুনশান নিরাবতা দেখা যায় অলিগলিতে। তবে যাত্রীবাহী ট্রাক ও পিকআপ চলতে দেখা গেছে প্রশাসনের নজর এড়িয়ে।

লকডাউন ঘোষণার বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, জেলার মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলায় দুজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। মূলত জেলার সবাইকে ঝুঁকিমুক্ত রাখতেই লকডাউন ঘোষণা করা হল। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কেউ জেলায় প্রবেশ করতে পারবেন না, বাইরেও যেতে পারবেন না। সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। জেলা প্রশাসনের নেতৃত্বে আইনশৃংখলা বাহিনী বৃহস্পতিবার সকাল থেকেই কঠোর অবস্থানে থাকবে।

জেলা প্রশাসক জানান, গুরুত্বপূর্ণ বিধিনিষেধ উল্লেখ করে বৃহস্পতিবার সকালে একটি গণবিজ্ঞপ্তি জারি করা হবে। আইন অমান্যকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *