Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

কুষ্টিয়ার কুমারখালীতে এক পরিবারকে ঢাকা থেকে নিয়ে আসায় পিকআপ চালককে দণ্ড

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালীতে করোনা প্রতিরোধে সরকারের আদেশ অমান্য করায় দু’জনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে রড সিমেন্টের দোকান খোলা রাখায় মালিককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং এক পরিবারকে ঢাকা থেকে নিয়ে আসায় পিকআপ ড্রাইভারকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

পরিবারটিকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়। এছাড়া আরেক হোটেল মালিককে দু’শ টাকা জরিমানা করা হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার জয়বাংলা বাজার, চৌরঙ্গী বাজার এবং পান্টি বাজার এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের বিচারক ছিলেন সহকারী কমিশনার (ভূমি) এম.এ. মুহাইমিন আল জিহান।
সহকারী কমিশনার (ভূমি) এম.এ. মুহাইমিন আল জিহান বলেন, বারবার নিষেধাজ্ঞা সত্ত্বেও জনসমাগম থামানো দুষ্কর হয়ে পড়েছে। বিভিন্ন অযুহাতে মানুষ ঘরের বাইরে বের হয়ে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে আছেন, তেমনি অন্যকেও সংক্রমণের ঝুঁকিতে ফেলছেন। এই বাস্তবতায় রবিবার উপজেলার জয়বাংলা বাজার, চৌরঙ্গী বাজার এবং পান্টি বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় জয়বাংলা বাজার অননুমোদিত ভাবে হোটেল খোলা রাখায় মালিককে দু’শত টাকা জরিমানা, চৌরঙ্গী বাজারে রড সিমেন্টের দোকান আগে থেকে নিষেধ করা সত্বেও প্রতিদিন খোলা রাখায় হাতে নাতে গ্রেফতার করে মালিককে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।

এছাড়া ঢাকা ফেরত একটি পরিবার গোপনে পান্টি এলাকায় প্রবেশের সময় হাতে-নাতে ড্রাইভারকে গ্রেফতার করে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয় এবং পরিবারটিকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়। এসময় কুমারখালী থানার পুলিশ সদস্যসহ বেঞ্চ সহকারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Exit mobile version