কুষ্টিয়ার দৌলতপুরে সেই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতের আদেশ

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : ত্রাণ গ্রহীতাদের ছবি তুলতে বাধ্য ও চড়-থাপ্পড় মারার ভিডিও ভাইরাল হওয়ার সংবাদ দেখে অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে স্ব-প্রণোদিত আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এম এম মোর্শেদ এর আদালত কর্তৃক ইস্যুকৃত ক্রিমিন্যাল মিসকেস নং ০১/২০২০ ফৌ:কা:বি: ১৯০(১)(সি) ধারায় আদেশের কপি সংশ্লিষ্ট দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।
আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়ার দৌলতপুরের বোয়ালিয়া ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস ১০ এপ্রিল ত্রাণ বিতরণকালে ত্রাণ গ্রহণের ছবি তুলতে অনিচ্ছা থাকলেও শারীরিক ভাবে অসদাচরণ করে ছবি তুলতে বাধ্য করেন- এমন দৃশ্য সম্বলিত নিউজ গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা কুষ্টিয়ার বিজ্ঞ আদালতরে দৃষ্টিগোচর হয়। ওই সংবাদে জানা যায় যে, করোনা ভাইরাস দুর্যোগে লকডাউনের মধ্যে কর্মহীন ও দরিদ্র জনগোষ্ঠীকে সরকারী ত্রাণ বিতরণের সময় ছবি তুলতে অনীহা প্রকাশ করায় কয়েকজন দুস্থ ও অসহায় মানুষের গায়ে হাত তুলেছেন দৌলতপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। যা একটি ফৌজদারী অপরাধ। ফলে এ বিষয়টি তদন্তপূর্বক আগামী ৩১ মে’র মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তা দৌলতপুর থানাকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যপারে দৌলতপুর থানার আরিফুর রহমান জানান, এখনো আদালতের নির্দেশ দৌলতপুর থানায় এসে পৌঁছায়নি। যদি আসে তাহলে আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *