সারা দেশে ১০০ চিকিৎসক করোনায় আক্রান্ত : বিডিএফ

ন্যাশনাল ডেস্ক : সারা বিশ্বে চিকিৎসা দিতে গিয়ে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা। বাংলাদেশেও চিকিৎসক আক্রান্তের সংখ্যা বাড়ছে হুহু করে। দেশে এখন পর্যন্ত প্রায় ১০০ জন চিকিৎসক করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

ফাউন্ডেশনের প্রধান প্রশাসক নিরুপম দাস বলেন, ‘উদ্বেগজনক ব্যাপার হচ্ছে সংক্রমিত ডাক্তারের সংখ্যা ১০০ তে পৌঁছে গেছে। যদি এই সংখ্যা এভাবেই বাড়তে থাকে তাহলে চিকিৎসা করার জন্য কোনো ডাক্তারই আর অবশিষ্ট থাকবেন না।’

আক্রান্ত বেশিরভাগ চিকিৎসক ঢাকার বলে তিনি উল্লেখ করেন। স্বাস্থ্যকর্মীদের মধ্যে সংক্রমণ বেড়ে যাওয়ার একটি কারণ হিসেবে চিকিৎসকরা নিম্নমানের ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জামকে (পিপিই) দায়ী করছেন।

গত বুধবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে কোভিড-১৯ এ আক্রান্ত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক মারা যান। সারা দেশে কমপক্ষে ৫৭ জন নার্স কোভিড-১৯ এ সংক্রমিত হয়েছেন এবং ২৭০ জন কোয়ারেন্টিনে রয়েছেন।

সংক্রমিত নার্সদের মধ্যে ৩১ জন সরকারি হাসপাতালের এবং ২৬ জন বেসরকারি হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রের বলে জানিয়েছে বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *