কুষ্টিয়ায় মেয়াদ উত্তীর্ণ ঔষুধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি, ২ লক্ষ টাকা জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া শহরের ছয় রাস্তার মোড় এলাকায় ফার্মেসিতে মেয়াদউত্তীর্ণ ঔষধ এবং ফিজিশিয়ান স্যাম্পল সংরক্ষণ ও বিক্রির দায়ে বিসমিল্লাহ ফার্মেসির মালিককে ২ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। দুপুরে (১৮ এপ্রিল) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান ও রিজু তামান্না ভ্রাম্যমান অভিযানের নেতৃত্ব দেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, শহরের ছয় রাস্তার মোড়ে অবস্থিত বিসমিল্লাহ ফার্মেসীর মালিক দীর্ঘদিন ধরে বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল সংরক্ষণ এবং মেয়াদউত্তীর্ণ ঔষধের মোড়কে থাকা উৎপাদন তারিখ ও মেয়াদউত্তীর্ণের তারিখ পরিবর্তন করে বিক্রি করে আসছিলো। এমন অভিযোগের ভিত্তিতে ফার্মেসীতে অভিযান পরিচালনা করে সত্যতা পাওয়া যায়। আদালত নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল এবং মেয়াদউত্তীর্ণ ঔষধ জব্দ করে। এসময় ওই ফার্মেসীর মালিক আশরাফুল হক(৩০) কে ঔষধ আইন ১৯৪০ এর ১৮(ক) এর ২৭ ধারা মোতাবেক ২ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করা হয়।
অভিযুক্ত ফার্মেসী মালিক আশরাফুল হক কুষ্টিয়া শহরের মঙ্গলবাড়ি এলাকার সিরাজুল হকের ছেলে।

জেলা প্রশাসনের দুইজন ম্যাজিস্ট্রেটসহ সিভিল সার্জনের প্রতিনিধি, ঔষধ প্রশাসনের প্রতিনিধিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *