কুষ্টিয়ায় ত্রাণের জন্য ডিসি অফিসে অবস্থান

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় কর্মহীন দুস্থ, অসহায় ও দরিদ্র কয়েকশ নারী-পুরুষ সরকারি খাদ্য সহায়তার আবেদন নিয়ে ডিসি অফিস চত্বরে অবস্থান করেছে। শনিবার দুপুর ১২টার দিকে শহরের ৫ নং ওয়ার্ডেও (চৌড়হাঁস ক্যানাল পাড়া) কালেক্টরেট চত্বরে খাদ্য সহায়তা পাওয়ার আশায় ঘন্টাব্যাপী অবস্থান করেন তারা।

পরে জেলা প্রশাসক মো. আসলাম হোসেন নতুন তালিকা করে খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দেবার আশ্বাস দিলে কালেক্টরেট চত্বর ত্যাগ করেন তারা।
অবস্থান নেওয়া কয়েকজনের সঙ্গে কথা হলে তারা জানান, করোনাভাইরাস থেকে নিজের ও পরিবারের মানুষগুলোকে রক্ষা করতে কাজকর্ম ছেড়ে দিয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান নিয়েছি। আমাদের ঘর থেকে বের হওয়ার কোনো উপায় নেই। কোনো কাজ করতে পারছি না। আমাদের ঘরের খাবার শেষ হয়ে গেছে। স্থানীয় জনপ্রতিনিধিরা আমাদের খোঁজ রাখছে না। ত্রাণ বিতরণে মুখ পরিচিত দেখে ত্রাণ দিচ্ছেন কাউন্সিলর মুরাদ। তাই ক্ষুধার যন্ত্রণায় খাদ্য সহায়তা পাওয়ার আশায় ডিসির দুয়ারে আসতে বাধ্য হয়েছি।

কুষ্টিয়া পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফ-উল-হক মুরাদ বলেন, চৌড়হাঁস ক্যানাল পাড়ায় ৮০ জনকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে এখন পর্যন্ত। ত্রাণ বিতরণে মুখ পরিচিত দেখে ত্রাণ দিচ্ছেন এমন প্রশ্ন করলে তিনি বলেন, এটা ওখানকার মানুষের রেওয়াজ। দিলেও এমন কথা বলবে, না দিলেও একই কথা বলবে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো.আসলাম হোসেন বলেন, তাদের ভোটার আইডি কার্ড জমা নেওয়া হয়েছে। ত্রাণ সহায়তা না পেয়ে থাকলে অবশ্যই সরকারি খাদ্য সহায়তা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *