মাগুরায় আরও একজন করোনা রোগী শনাক্ত, ৩ গ্রাম ‘লকডাউন’

মাগুরা প্রতিনিধি : মাগুরায় নতুন করে আরও একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। দুই দিনে ২ জন করোনায় আক্রান্ত হল। বৃহস্পতিবার শ্রীপুর উপজেলার জোত শ্রীপুর গ্রামে এ রোগী শনাক্ত হয়। প্রশাসনের পক্ষ থেকে আক্রান্ত ওই যুবকের গ্রামসহ আশপাশের ৩টি গ্রাম লকডাউন করা হয়েছে।

মাগুরার সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা জানান, করোনায় আক্রান্ত ২৪ বছর বয়সী ওই যুবক গত ১৭ এপ্রিল ঢাকার আশুলিয়া থেকে নিজ গ্রাম জোত শ্রীপুর আসেন। তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিলো। তিনি আশুলিয়া একটি পোষাক কারখানার কর্মী। স্বাস্থ্য বিভাগ ওই যুবকের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠায়।
বৃহস্পতিবার পাওয়া ফলাফলে ওই যুবকের শরীরে করোনা শনাক্ত হয়। এর আগে গত বুধবার মাগুরা সদর উপজেলার মৃগিডাঙ্গ গ্রামে প্রথম ৩০ বছর বয়সী একজন করোনা রোগী শনাক্ত হয়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ জনে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসিন কবির জানান, আক্রান্ত দুইজন একই সাথে গার্মেন্টসে কাজ করতো, একই বাসায় থাকতো এবং তারা বাড়িতেও এসেছে একই সাথে। তারা বাড়িতে মা-বাবাসহ তাদের লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া আশপাশের বাড়িগুলো ঘন ঘন হওয়ায় এক সাথে ৩টি গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *