Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

করোনা রোগী বাড়তে থাকায় যশোর লকডাউন

যশোর প্রতিনিধি : প্রতিদিনই করোনা আক্রান্ত রোগী বাড়তে থাকায় আগামীকাল সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য যশোর জেলাকে লকডাউন করা হচ্ছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই লকডাউন চলতে থাকবে বলে জানিয়েছেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।

গত কয়েকদিনে যশোর জেলায় ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ক্রমেই করোনা রোগী বেড়ে যাওয়ার প্রেক্ষিতে রবিবার যশোর সার্কিট হাউজে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ সমন্বয় কমিটির সভা হয়। জেলা প্রশাসকের সভাপতিত্বে এই সভায় পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, লে. কর্নেল নিয়ামুল, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।
সভা শেষে বিকেলে জেলা প্রশাসক গণমাধ্যমকে জানান, গোটা জেলা লকডাউনের সিদ্ধান্ত হয়েছে, সোমবার ভোর ছয়টা থেকে লকডাউন কার্যকর হবে।

তিনি বলেন, করোনা রোগীর সংখ্যা দিনদিন বাড়ছে। কিন্তু সরকারি নির্দেশনা অনুযায়ী কোনভাবেই মানুষকে শৃঙ্খলার মধ্যে আনা যাচ্ছে না। সে কারণে আরও কঠোর পদক্ষেপ হিসেবে জেলা লকডাউন করা হচ্ছে। তিনি বলেন, জরুরি সেবা যেমন অ্যাম্বুলেন্স, হাসপাতাল, ওষুধের দোকান, কাঁচাবাজার, নিত্যপণ্যের দোকান, কৃষি সংক্রান্ত বিষয়াদি যেমন সার, বীজ, কীটনাশকের দোকান, ফুয়েল স্টেশন প্রভৃতি লকডাউনের আওতামুক্ত থাকবে।

Exit mobile version