মোদির আহ্বান মুসলিমদের বেশি বেশি ইবাদত করার

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের পরিস্থিতির মধ্যেই বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান শুরু হয়ে গেছে। পবিত্র কোরআন নাজিলের এই মাসে পুরো পৃথিবীর ওপর রহমত বর্ষিত হয়। কোনো রোজাদার দোয়া করলে আল্লাহ পাক তা কবুল করে থাকেন।

তাই পবিত্র এই মাসে মহামারি করোনাভাইরাস থেকে মুক্তির জন্য মুসলিম সম্প্রদায়কে আরো বেশি করে ইবাদত করার আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ রোববার জাতির উদ্দেশে ভাষণ দেয়ার সময় তিনি এ আহ্বান জানান।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, রমজান মাসে মুসলমানদের উচিত আরো বেশি করে ইবাদত-বন্দেগি করা। যেন আসন্ন ঈদের আগেই পুরো বিশ্ব থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলে যায়।

এ সময় দেশের প্রত্যেক নাগরিককে করোনা যোদ্ধা সম্মোধন করে তিনি বলেন, কঠিন এই সময়ে পুরো দেশ একসঙ্গে লড়াই করছে। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একে অপরকে সাহায্য করছে। সবাই চেষ্টা করছেন অসহায়দের পাশে দাঁড়াতে। জনগণই এ লড়াই পরিচালনা করছে।

ভারতে মরণব্যাধী করোনাভাইরাসে এখন পর্যন্ত ২৬ হাজার ৪৯৬ জন মানুষ সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৮২৫ জন। বিপরীতে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৩৯ জন।

Leave a Reply

Your email address will not be published.