সাতক্ষীরায় এনজিওকর্মীর দেহে করোনা শনাক্ত

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় এক এনজিওকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার বাড়ি তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের কাপাসডাঙ্গা গ্রামে। গত ২৮ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল।

বৃহস্পতিবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব টেস্টে তার করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত। আক্রান্ত ব্যক্তি তালা উপজেলার পাটকেলঘাটা থানার নগরঘাটা ইউনিয়নের কাপাসডাঙ্গা গ্রামের বাসিন্দা ও সাতক্ষীরা সদর উপজেলার বিসিক সংলগ্ন একটি বেসরকারি সামাজিক উন্নয়ন প্রতিষ্ঠান (এনজিও) এর স্বাস্থ্যকর্মী বলে জানা গেছে।
সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ সঞ্জয় সরকার জানান, খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব পরীক্ষায় সন্ধ্যায় তার শরীরে করোনার সংক্রমনের বিষয়টি নিশ্চিত হওয়ার পর আক্রান্ত ব্যক্তির অবস্থান সম্পর্কে খোঁজখবর নেওয়া হয়েছে। প্রশাসনের সাথে সমন্বয় করে তার বাড়িসহ সংস্পর্শে আসা সকলের বাড়ি লকডাউন করা হবে। তাকে প্রশাসনের পক্ষ থেকে ৩০ এপ্রিল রাতেই চিকিৎসার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ভেল্টিলেশনে নেওয়ার প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, এই প্রথম সাতক্ষীরা থেকে পাঠানো কোন ব্যক্তির নমুনা করোনা পজেটিভ হলো। এর আগে যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক মেডিকেল টেকনিশিয়ান কর্মস্থল থেকে করোনা আক্রান্ত হয়ে সাতক্ষীরায় এসে শহরের উত্তর কাটিয়াস্থ ভাড়া বাড়িতে আইসোলেশনে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *