মেহেরপুর সদরে প্রথম একজনের করোনাভাইরাস শনাক্ত

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর সদর উপজেলায় প্রথমবারের মতো করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যে ১৯টি স্যাম্পলের ফলাফল অসমাপ্ত ছিল তার মধ্যে একজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। বাকি ১৮ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে।

এছাড়াও আরো দুজনের রিপোর্ট এসেছে সে দুটিও নেগেটিভ। ১৮ জনের মধ্যে মুজিবনগর ইউএনওসহ ৬ জন রয়েছেন। যাদের নেগেটিভ রেজাল্ট এসেছে।

আক্রান্ত ব্যক্তির বাড়ি সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের বাড়িবাকা গ্রামে। তিনি একজন পুরুষ। বয়স আনুমানিক ৩৫ বছর। শহরের একটি প্রাইভেট চেম্বারে একজন চিকিৎসকের সিরিয়াল এসিস্ট্যান্ট হিসেবে কাজ করতেন।

মেহেরপুরের সিভিল সার্জন ড. নাসির উদ্দীন রাত সাড়ে ৯টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, প্রথম দিন যখন সন্দেহতীত পজেটিভ এসেছিল সেদিন থেকেই তার বাড়ি লকডাউন করা হয়েছে এবং ওই ব্যক্তি আইসোলেশনে রয়েছেন।

এনিয়ে মেহেরপুর জেলায় তিনজনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হলো। এদের মধ্যে মুজিবনগর উপজেলার ভবরপাড়ায় করোনায় আক্রান্ত হয়ে ইদ্রিস শাহ নামের একজনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ব্যক্তিসহ জেলায় দুজন রোগী করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে কার সংস্পর্শে বা কিভাবে ওই ব্যক্তির করোনা পজেটিভ হলো এনিয়ে শহরে আতঙ্ক বিরাজ করছে। শহরের প্রাণকেন্দ্রের একটি ফার্মেসীর দোকানে একজন চিকিৎসকের এসিস্ট্যান্ট হিসেবে কাজ করায় বড় একটি গোষ্ঠী সংক্রমণের আশংকা থেকে যাচ্ছে।

এছাড়াও ওই চিকিৎসক সরকারি দাপ্তরিক কাজ করতে গিয়েও অনেকের সংস্পর্শে যান। সেখান থেকেই অনেকের আক্রান্ত হওয়ার আশংকা দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *