Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

দুদিন আগে করোনায় মৃত ঘোষিত , আজ জীবিত !

অনলাইন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে মারা যাওয়ার দুইদিন পর আবারো বেঁচে উঠলেন এক নারী। সেই সাথে এক ১১ বছর বয়সী শিশু ফিরে পেলো তার মাকে। হাসপাতালের ভুলের কারণে করোনা আক্রান্ত ওই নারীকে মৃত ঘোষণা করা হয়। এর দুইদিন পর হাসপাতাল থেকে ফোন করে আবার তাকে জীবিত ঘোষণা করা হয়। নিজেদের এই মারাত্বক ভুলের জন্য ক্ষমা চেয়েছে হাসপাতাল কতৃপক্ষ।

মৃত মাকে ফিরে পেয়ে বাকরুদ্ধ ১১ বছর বয়সী ওই শিশু। পরিবারের সদস্যরা বলছে, এরই মধ্যে শেষকৃত্যের সব আয়োজন শেষ করেছিল তারা। জানায়, বৃদ্ধাশ্রমে চাকরি করত ওই নারী। ওইখান থেকে তার শরীরে করোনার জীবাণু আসে। এরপর তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ারে রাখা হয়। তার চিকিৎসার জন্য ভেন্টিলেটর ব্যবহার করা হয়। এর দুই ঘন্টা পরেই হাসপাতাল থেকে ফোন আসে সে মারা গেছে। এর দুইদিন পরে মৃত ওই নারীর ভাই হাসপাতালে গেলে তাকে বুঝিয়ে সব বলা হয়। হাসপাতারে অনেক কাজের চাপের কারণে এ ধরণের ভুল হয়েছে বলে বলছে কতৃপক্ষ। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য ক্ষমা প্রার্থনাও করেছেন তারা।

এরই মধ্যে জার্মানীতে লকডাউনের সময়সীমা বাড়িয়ে ১০ মে পর্যন্ত করেছেন চ্যাঞ্চেলর অ্যাঙ্গেলা মার্কেল। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছে ১ লাখ ৬৩ হাজার ৯ জন।

Exit mobile version