রংপুর-কুড়িগ্রামে আরও ১৪ জনের করোনা শনাক্ত

রংপুর প্রতিনিধি : রংপুর মেডিকেল কলেজে আরও ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে রংপুর ও কুড়িগ্রামে ১৪ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

শুক্রবার রংপুর মেডিকেল কলেজে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে এ ১৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করে রংপুর মেড্যিাকল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু বলেন, দুই দফায় রংপুর মেডিক্যাল কলেজে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৪ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।
তিনি জানান, রংপুর মেডিক্যাল কলেজে করোনা শনাক্তে পিসিআর মেশিন স্থাপন করা হয় গত ২ এপ্রিল। এরপর থেকে আজ ১ মে পর্যন্ত তিন হাজার ২০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখানে এখন পর্যন্ত ১৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আইইডিসিআর এর মাধ্যমে রংপুর বিভাগে আরও ছয় জনের করোনা শনাক্ত করা হয়। এছাড়া দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজহাসপাতালে গত বৃহস্পতিবার পর্যন্ত করোনা শনাক্ত হয় পাঁচজনের। এ নিয়ে রংপুর বিভাগের আট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪৬ জনে।

আক্রান্তদের মধ্যে রংপুরে ৪৮, গাইবান্ধায় ১৭, দিনাজপুরে ২২, নীলফামারীতে ১৪, ঠাকুরগাঁওয়ে ১৮, কুড়িগ্রামে ১৮, লালমনিরহাটে তিন এবং পঞ্চগড় জেলার ছয়জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *