Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

ফরিদপুরে আরও এক মাদ্রসাছাত্রের করোনা শনাক্ত

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে মাদ্রাসার আরও এক ছাত্রের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফরিদপুর মেডিকেল কলেজে স্থাপিত করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে শনিবার বিকেলে এ তথ্য জানা গেছে। এ নিয়ে ফরিদপুর জেলায় এ পর্যন্ত ১৪ জন করোনা রোগী শনাক্ত হলো।

মাদ্রাসার যে ছাত্রের করোনাভাইরাস সনাক্ত হয়েছেন তার বয়স ১৫। তিনি ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। মাদ্রাসার ওই শিক্ষার্থী ঢাকার কামরাঙ্গির চরে একটি মাদ্রাসায় পড়াশুনা করেন। মাদ্রাসা বন্ধ হয়ে যাওয়ার পর তিনিসহ আরও সাতজন গত ২২ এপ্রিল বাড়িতে আসেন। সকালের শরীর থেকে উপাত্ত সংগ্রহ করে পরীক্ষা করা হয়। গতকাল ওই ছাত্রের শরীরে করোনা শনাক্ত হয়।
এর আগে গত ৩০ এপ্রিল মাদ্রাসার ওই ছাত্রের ২০ বছর বয়সী আরেক ভায়ের করোনা সনাক্ত হয়েছিল।

বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ওই ছাত্রের বড় ভায়ের আগেই করোনা শনাক্ত হওয়ায় তাদের বাড়িটি আগেই বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়া ওই শিক্ষার্থী আশেপাশের যাদের সাথে মিশেছেন তাদের চিহ্নিত করে তাদেরও বিচ্ছিন্ন করা হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ওই দুই শিক্ষার্থী বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছে। তাদেরকে করোনা ডেডিকেটেড হাসপাতালে আনা হয়নি।

প্রসঙ্গত, ফরিদপুরে মাদ্রসার এই শিক্ষার্থী নিয়ে মোট ১৪ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে গত বৃহস্পতিবার তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিলে গেছেন।

Exit mobile version